করোনা সংকটকালে বেরিয়ে এল সুখবর, কমতে পারে রান্নার গ্যাসের দাম…

প্রবল সংকটকালে কাটছে এই 2020 সাল কখনো, কখনো রাজ্যজুড়ে আম্ফানের তান্ডব আবার কখনো করোনার সংকট তার পাশাপাশি একাধিক আর্থিক সমস্যা তৈরি হয়েই আছে‌। যেভাবে করোনা সমস্যা তৈরি হয়েছে গোটা দেশজুড়ে তার জেরে একাধিক ক্ষেত্রে দেখা মিলেছে কর্মী ছাঁটাই করার প্রক্রিয়া তারপর আবার আর্থিক অনটনের খবর প্রকাশে আসছে যেখানে নিত্যদিন ব্যবহৃত একাধিক জিনিসের দাম মধ্যবিত্তদের ওপর চাপ ফেলেছে।

তবে এরকম এক পরিস্থিতিতে এবার স্বস্তির খবর বেরিয়ে আসছে, যেখানে জানতে পারা যাচ্ছে আগামী দিনে গ্যাসের দাম কমতে পারে গোটা দেশজুড়ে।এখানে জানা যাচ্ছে সিএনজি ও পাইপ গ্যাসের দাম এবার কমতে চলেছে আসন্ন উৎসবের মরসুমে এই দামের কমতির সম্ভাবনা রয়েছে। কিছুদিন পরেই ভারতে উৎসবের মরসুম শুরু হতে চলেছে। এবার এই উৎসবের মরসুমে নাকি কমতে চলেছে দেশে ডোমেস্টিক গ্যাস বা রান্নার গ্যাসের দাম।

এখানে প্রাপ্ত খবর অনুযায়ী জানতে পারা যাচ্ছে আগামী অক্টোবর মাস নাগাদ এই উৎসবের মরসুমে কমতে চলেছে গ্যাসের দাম এ ক্ষেত্রে প্রায় কুড়ি শতাংশ কমতে চলেছে গ্যাসের দাম।এক্ষেত্রে ব্রিটিশ থার্মাল ইউনিটের হিসাবে এক মিলিয়ন মার্কিন ডলারের কম পড়তে পারে দাম তবে হঠাৎ করে কেন কমতে পারে দাম। এখানে বলা হচ্ছে দেশজুড়ে এই মুহূর্তে মহামারীর মড়ক দিনদিন বেকারত্বের সংখ্যা বাড়ছে আর এমন পরিস্থিতিতে রান্নার গ্যাস সিলিন্ডার এর চাহিদা প্রবলভাবে পড়ছে বলে সূত্রের খবর তাই দেশের অভ্যন্তরে গ্যাসের দাম কমতে পারে বলে জানা যাচ্ছে।

শুধু তাই নয় গত কয়েক মাসে গ্যাস সিলিন্ডারের দাম বিশ্বের বহু জায়গা থেকে প্রায় 50 শতাংশ কমেছে দেখা গেছে আর একই ধারা বজায় থাকবে বলে জানা যাচ্ছে। তবে যেমনটা আমরা জানি গ্যাসের দাম সর্বদা দুই বার উঠানামা করে থাকে একবার এপ্রিল মাসের শুরুতে আরেকবার অক্টোবর মাসের শুরুতে।আর সারা দেশে যা পরিস্থিতি তাতে 1 অক্টোবর যে পর্যালোচনা আসন্ন তাদের রান্নার গ্যাসের দাম কমার সম্ভাবনা রয়েছে।

More Stories
ফুড সাব-ইন্সপেক্টরের পরীক্ষা নিয়ে বেরিয়ে এলো নতুন তথ্য।