দুঃসংবাদ! ফাইজারের ভ্যাকসিন নেওয়ার ১৬ দিন পর মৃত্যু চিকিৎসকের, চাঞ্চল্যকর ঘটনা

ফাইজারের তৈরি করোনা ভ্যাকসিন  নিয়েছিলেন এক মার্কিন চিকিৎসক।  এরপরই তার শরীরে অদ্ভুত কিছু উপসর্গ দেখা দেয়।  অবশেষে 16 দিন পর তার মৃত্যু হয়েছে বলে জানা যাচ্ছে। করোনা ভ্যাকসিনের জন্য সারা বিশ্বে দ্রুত গতিতে কাজ চলছে।  এরই মধ্যে চিকিৎসকের মৃত্যুর ঘটনাকে কেন্দ্র করে উদ্বেগ ছড়িয়েছে।

জানা যাচ্ছে ডাক্তার মাইকেল নিয়েছিলেন ফাইজারের টীকা৷ মার্কিন যুক্তরাষ্ট্রের দক্ষিণ ফ্লোরিডা থেকে আসা 56 বছর বয়সী চিকিৎসক এর স্ত্রী জানিয়েছেন,ফাইজারের করোনা ভ্যাকসিন নেওয়ার পর তার স্বামী মারা গিয়েছেন।  প্রায় 10 বছর ধরে মাউন্ট সিনাই মেডিকেল সেন্টারে কর্মরত ছিলেন তিনি।  একজন প্রসূতি ও স্ত্রীরোগ বিশেষজ্ঞ চিকিৎসক তিনি৷

চিকিৎসক এর স্ত্রী জানিয়েছেন ফাইজারের করোনা ভ্যাকসিন নেওয়ার কয়েকদিনের মধ্যেই তার স্বামীর শরীরে অদ্ভুত কিছু উপসর্গ দেখা দিতে থাকে। হাতে পায়ে কিছু দাগ দেখা যায়৷ তারপর তাকে আইসিইউ তে ভর্তি করা হয়৷  এরপর তার মৃত্যু হয়।

 

পুরোপুরি Unlimited, থাকছে না কোনো ডাটা লিমিট! ৩৯৮ টাকার দুর্দান্ত প্ল্যানে বাজিমাত BSNL-এর

ভ্যাকসিনের প্রথম দেওয়া হয়েছিল মাইকেলকে।  পুরো ঘটনার তদন্ত করছে মার্কিন স্বাস্থ্য বিভাগ।  বুধবার ময়নাতদন্তের রিপোর্ট পাঠানো হয়েছে মেডিকেল পরীক্ষা বিভাগের অপারেশন ডাক্তারের কাছে।  মৃত্যুর কারণ সম্পর্কে কোনো সিদ্ধান্তে আসতে পারেনি বলে জানা যাচ্ছে।  প্রশাসনিক সূত্রে খবর,  সেন্টার ফর ডিজিজ কন্ট্রোল প্রিভেনশন চিকিৎসকের মৃত্যু বিষয়টি তদন্ত করেছেন।  তিনি জানিয়েছেন ভ্যাকসিন নেওয়ার পর তার হাতে পায়ে ছোট ছোট দাগ দেখা দেয়।  আইসিওতে থাকাকালীন তিনি বিরল রোগে আক্রান্ত হয়েছিলেন।

মৃত ডাক্তারের  স্ত্রী ফেসবুকে লিখেছেন,  সর্বশেষ অস্ত্রপ্রচারের দুদিন আগে প্লেটলেট না থাকার কারণে তার স্বামীর মৃত্যু হয়।  ফাইজার এই বিষয়ে জানিয়েছে এই মৃত্যুর সঙ্গে তাদের কোনো যোগসূত্র রয়েছে বলে তাদের মনে হয়না।  ভ্যাকসিন নেওয়ার  16 দিন পর চিকিৎসক মারা গিয়েছেন। ভেতরে রক্তক্ষরণ থেকেও হতে পারে। ফাইজার  একটি বিবৃতিতে জানিয়েছে,  আজ পর্যন্ত লক্ষ লক্ষ লোককে এই টিকা দেওয়া হয়েছে। ভ্যাকসিন গ্রহণকারী ব্যক্তিদের সমস্ত প্রতিকূল ঘটনা গভীরভাবে পর্যবেক্ষণ করছে সংস্থা৷