রাখতে চান না বাবার পরিচয়, আদালতে নামবদলের আর্জি ইলন-কন্যার

ইলন (Elon Musk) কন্যার এমন স্পষ্ট স্বীকারোক্তি নিয়ে সোশ্যাল মিডিয়া তোলপাড় হয়ে চলেছে, আসুন জানা যাক কী সেই স্বীকারোক্তি? তবে তার আগে জানতে হবে কে এই ইলন মাস্ক? এবং তার কন্যা সম্পর্কেও আগে জানা প্রয়োজন। ইলন মাস্ক হলেন টেসলা কোম্পানির মালিক, যিনি ভারতে এসেছিলেন টেসলা গাড়ি বিক্রির একছত্র বাজার করতে, কিন্তু আপাতত তা প্রশ্নচিহ্নের মুখে, তা নিয়ে তৈরি হয়েছে নানান সংশয়, কারণ ভারত সরকার তাঁকে শর্ত দিয়েছেন তাঁর গাড়ির উৎপাদন এবং বিক্রি পুরোটাই ভারতে করতে হবে, কিন্তু ইলন মাক্স তাতে রাজি হননি, যে কারণে তৈরি হয়েছে সংশয়।

আপাতত টেসলা গাড়ি ভারতীয় বাজারে ব্যান্ড হয়ে গেছে, তবে এরই পাশাপাশি ইলন কন্যা উক্তি নিয়েও তৈরি হয়েছে নানান জল্পনা, কারণ ইতিমধ্যেই পিতৃ পরিচয় দিতে অস্বীকার করেছেন তিনি, কারণ তাঁর সাথে নাকি তাঁর বাবার কোনো সম্পর্ক থাকুক তা তিনি চান না, যে কারণে তিনি নিজের নাম পরিবর্তন করতে চান বলে জানা গিয়েছে।

জন্মের সময় তাঁর নাম ছিল জেভিয়ার আলেকজান্ডার, পরে তিনি অবশ্য লিঙ্গ বদল করেন, রূপান্তরিত মাক্স কন্যা নতুন লিঙ্গপরিচয় প্রতিফলিত করতে নাম পরিবর্তনই নয় জন্মের শংসাপত্রও তৈরি করতে চলেছেন, যে কারণে সান্তা মনিকা লস এঞ্জেলেস কাউন্টি সুপিরিয়ির আদালতে আবেদন জমা পড়েছে।

ইলন কন্যা ইতিমধ্যেই আবেদন জানিয়েছেন মা জাস্টিন উইলসনের সঙ্গে বাবা ইলনের অনেক আগেই বিবাহবিচ্ছেদ ঘটে যায়, সুতরাং তিনি জন্ম শংসাপত্রে বাবার নাম রাখতে রাজি নন। সদ্য ১৮ উর্দ্ধ জেভিয়ার তাঁর নাম বদল করে রাখতে চলেছেন ভিভিয়ান জেনা উইলসন , এই নামেই তিনি তাঁর নতুন পরিচয় তৈরি করতে চান।