রাফায়েল চুক্তি নিয়ে মোদিকে প্রশ্ন সিপিআই ও রাহুলের। দেখুন কী বললেন…

সিপিআই দলীয় নেতা ডি রাজা সংবাদ মাধ্যমে জানান রাফায়েল চুক্তি অন‍্য চুক্তি থেকে আলাদা তাই তিনি প্রধানমন্ত্রীর কাছে ভারতের সঙ্গে হওয়া ফ্রান্সে রাফায়েল চুক্তি নিয়ে জবাব চান। তাই তিনি বলে দিলেন প্রধানমন্ত্রীকে এই বিষয়ে মুখ খোলা আবশ্যক,কারণ এই চুক্তির সাথে জড়িয়ে রয়েছে দেশের সুরক্ষা ।ফ্রান্সের প্রাক্তন রাষ্ট্রপতি ওলাঁদের মন্তব্যের, পর থেকে রাফায়েল চুক্তি কে কেন্দ্র করে ক্রমশ শুরু হচ্ছে জাতীয় কংগ্রেসের আক্রমণ।কংগ্রেসের দলীয় সভাপতি রাহুল গান্ধী বক্তব্য রাখেন,ফ্রান্সের প্রাক্তন রাষ্ট্রপতি প্রধানমন্ত্রী মোদি কে চোর বলেছেন সাহস থাকলে জবাব দিন মোদি, রাহুল এর এমন বক্তব্যের পর থেকে সাংবাদিকরা অর্থমন্ত্রী অরুণ জেটলিকেও কাঠগড়ায় দাঁড় করিয়েছে।

তবে সেই জায়গায় অরুণ জেটলি বক্তব্য রেখেছেন প্রতিরক্ষা সংক্রান্ত বিষয় নিয়ে হইচই করে প্রতিবেশ দেশগুলিকে সাহায্য করা হচ্ছে বলে। সিপিআই এর প্রবীণ দলীয় নেতা নেতাজি রাজা বলেন, “রাফায়েল চুক্তি একটি গুরুত্বপূর্ণ ও গম্ভীর বিষয় এর সাথে জড়িয়ে রয়েছে দেশের সার্বভৌমত্ব এবং সুরক্ষার প্রশ্ন যে কারণে প্রধানমন্ত্রীকে এ বিষয়ে মুখ খুলতে হবে কারণ সাধারণ মানুষের কাছে ভারত ফ্রান্সের চুক্তি নিয়ে সত্যটা প্রধানমন্ত্রীকে ধরে তুলতে হবে “। এছাড়াও তিনি বলেন রাহুল গান্ধী টুইটারে কি লিখেছেন ,সে সম্বন্ধে তিনি নিশ্চয়ই ভালো করে জানেন, তার কাছে এটা ব্যাখ্যা করা থাকতে পারে।

কিন্তু দেশের সাধারণ মানুষের কি হবে, তাদের কাছে ব্যাখ্যা করতে হবে কারণ,যতই হোক দেশের নেতা জনগণের সেবক হয়, তাই তিনি বলেছেন জনগণের স্বার্থের জন্য এই চুক্তির সত্যটা তাকে বলতে হবে।আবার তিনি রাহুল কেউ সমর্থন করে বলেন,এই চুক্তিকে কেন্দ্র করে রাহুল সংসদে আলোচনার চেয়েছিল।

Related Articles

Open

Close