প্রকাশিত হল আইপিএল লিগের সম্পূর্ণ সময়সূচি, এবার IPL এর প্রথম ম্যাচেই শুরু হতে চলেছে মুম্বাই ইন্ডিয়ানস বনাম চেন্নাই সুপার কিংস কে দিয়ে..

আর মাত্র কয়েকটা দিনের অপেক্ষা তারপরেই শুরু হতে চলেছে ভারতের জনপ্রিয় লিগ আইপিএল। এই লীগ শুরু হওয়ার জন্য ক্রিকেটপ্রেমীরা অধীর আগ্রহে বসে থাকেন প্রতিবছর। আর এবার প্রথম ম্যাচেই ধোনি বনাম রোহিত দিয়ে শুরু হচ্ছে আইপিএল 2020। 29 শে মার্চ মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে মুম্বাই ইন্ডিয়ান্স বনাম চেন্নাই সুপার কিংস এর খেলা অনুষ্ঠিত হতে চলেছে। আপনাদের মনে করিয়ে দিই মুম্বাইয়ের এই মাঠেই ছক্কা মেরে 2011 সালে ভারতকে বিশ্বকাপ এনে দিয়েছিল ধোনি।

ভারতীয় ক্রিকেট ইতিহাসে এটি একটি স্মরণীয় মুহূর্ত ছিল। এছাড়াও গত বছরের পর 2019 সালের আইপিএলের ফাইনাল ম্যাচ এখানেই হয়েছিল। আর গত বছরের ফাইনাল হয়েছিল মুম্বাই ইন্ডিয়ান্স বনাম চেন্নাই সুপার কিংস। আইপিএলের ইতিহাসে এই দুটি টিম সবথেকে সফল বলে আমরা সবাই জানি।আইপিএল শুরু হওয়ার ঠিক কয়েকদিন আগে আঠারোই মার্চ দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ভারত হোম সিরিজ খেলবে কলকাতার ইডেন গার্ডেনে।

সেইজন্যই বছরে আইপিএলের প্রথম খেলা মুম্বাইয়ের ওয়াংখেড়ে অনুষ্ঠিত হতে চলেছে। গ্রুপ লিগের শেষ খেলা হবে মে মাসের 17 তারিখে ব্যাঙ্গালোরের মাঠে।শেষ খেলা হতে চলেছে রয়েল চ্যালেঞ্জার ব্যাঙ্গালোর বনাম মুম্বাই ইন্ডিয়ান্স। নকআউট ম্যাচ গুলি কবে থেকে শুরু হবে সেই সম্পর্কে এখনো কিছু তথ্য প্রকাশ করা হয়নি। তবে খবর পাওয়া গেছে 24 শে মে ফাইনাল খেলা অনুষ্ঠিত হতে চলেছে। তবে এই বছরে আইপিএলে নতুন কিছু নিয়ম অন্তর্ভুক্ত করা হয়েছে যা গত বছর ছিল না।

এতদিন ধরে প্রতি বছর আইপিএল-এ ছুটির দিনগুলিতে গ্রুপ লীগের দুটি করে ম্যাচ খেলানো হত। কিন্তু এবছর থেকে শনিবারে দুটো ম্যাচ এর পরিবর্তে একটি ম্যাচ খেলা হবে। কিন্তু রবিবারে দুটি ম্যাচ খেলানো হবে। লীগের প্রথম ম্যাচ 29 শে মার্চ শুরু হতে চলেছে চলেছে এবং শেষ ম্যাচ হতে চলেছে 17 মে। গত বছরে ছুটির দিনগুলিতে দুটি করে ম্যাচ খেলা হচ্ছিল তাই গ্রুপ লিগের ম্যাচ গুলি চলেছিল মোট 44 দিন কিন্তু এবার তা বেড়ে হবে 50 দিন।

Related Articles

Close