সংক্রমণ রুখতে ৪ দিন বন্ধ থাকবে শহরের একাধিক ব্যস্ততম বাজার, তালিকায় রয়েছে

ভারতবর্ষে উপর করোনার দ্বিতীয় ওয়েব আছড়ে পড়েছে। ভারতের বেশ কয়েকটি রাজ্যের সাথে পাল্লা দিয়ে পশ্চিমবঙ্গেরও প্রতিদিন করোনা আক্রান্তের সংখ্যা এবং মৃত্যুর সংখ্যা বাড়ছে। পশ্চিমবঙ্গের মধ্যে শুধুমাত্র কলকাতাতেই দিনে ৩০০০ করে মানুষ করোনায় আক্রান্ত হচ্ছেন। এবার করোনার এই গোষ্ঠী সংক্রমণের এই চেনকে (Coronavirus chain) ভাঙতে কলকাতার বেশ কিছু বাজার (Kolkata Market) বন্ধ রাখার সিদ্ধান্ত নিল কনফেডারেশন অব ওয়েস্ট বেঙ্গল ট্রেড এসোসিয়েশন।

 

করোনার সংক্রমণকে কমানোর জন্য আগামী চার দিন শহরের বেশ কয়েকটি প্রধান বড় বড় পণ্য বাজার (Kolkata Non Essential goods market) বন্ধ রাখা হবে। তবে এখনো পর্যন্ত নিত্য ও অপরিহার্য দ্রব্যের বাজারগুলি খোলা রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বন্ধ রাখার তালিকায় রয়েছে চাঁদনী চক, প্রিন্সেপ স্ট্রিট, এজরা স্ট্রিট, ম্যাংগো লেন ও ক্যানিং স্ট্রিট ছাড়াও বেশ কিছু এই ধরণের বাজার। তবে যে বাজারগুলিতে নিত্যপ্রয়োজনীয় অপরিহার্য জিনিস পাওয়া যায় সেই বাজারগুলিকে খোলা রাখার নির্দেশ দেওয়া হয়েছে।

 

বুধবার কনফেডারেশন অব ওয়েস্ট বেঙ্গল ট্রেড এসোসিয়েশনের ( CWBTA ) প্রধান সুশীল পোদ্দার এদিন জানিয়েছেন, “আমাদের সকল ব্যবসায়ী সদস্যদের কাছে আমাদের আবেদন তারা যেন আগামী চারদিন অর্থাৎ বৃহস্পতিবার থেকে রবিবার পর্যন্ত তাঁদের দোকান পাট বন্ধ রাখেন।” এর পাশাপাশি তিনি আরও জানিয়েছেন করনা ভাইরাসের সংক্রমণ বাড়ার জন্য করোনার চেনকে ভাঙ্গা খুবই প্রয়োজনীয় আর এই কারনেই শহরের বড় বড় বাজারগুলি বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।