স্কুলের সমস্যা নিয়ে সোজা পুলিশ স্টেশনে চলে গেল ছোট্ট খুদে, তারপর যা হল, চরম ভাইরাল ভিডিও

আমাদের এই দেশে গাড়ির যানজট সবথেকে বড় সমস্যা বলে মনে করা হয়। অনেক সময় পাকা রাস্তা থাকলেও যানজটের সৃষ্টি হয়ে যায়। বিশেষত স্কুল চলাকালীন এই যানজট সৃষ্টি হলে ভীষণভাবে অসুবিধায় পড়তে হয় ছাত্র-ছাত্রীদের। এই যানজটের কবলে পড়ে অনেক সময় অ্যাম্বুলেন্স আটকে যেতে দেখেছি আমরা। এই যানজট নিয়ে এক ৬ বছরের শিশু এতটাই বিচলিত হয়ে পড়েছে যে, সে সোজা চলে গেছে থানায় অভিযোগ করতে। কাতারি অবিশ্বাস্য হলেও কিন্তু একেবারে সত্যি। যেভাবে পুলিশ অফিসারের কাছে যানজট নিয়ে সেই ছোট্ট ছেলেটি অভিযোগ করে, তা শুনে কার্যত মুগ্ধ হয়ে যায় সকলে।

ঘটনাটি ঘটেছে চিত্তুর জেলায়। কার্তিকেয় নামে এক ইউকেজি পাঠরত ছাত্র স্কুলের কাছে প্রত্যেকদিন যানজট দেখতে এতটাই বিরক্ত হয়ে গেছে যে, সে সোজা থানায় গিয়ে অভিযোগ করেন। ট্রাফিক সম্পর্কে সার্কেল অফিসার এন ভাস্করের কাছে অভিযোগ করে সে জানায়, সমস্ত রাস্তা খোঁড়া হয়েছে, রাস্তায় ট্রাক্টর দাড়িয়ে আছে, ফলে যানজট বেড়ে যাচ্ছে সমানে।

পুলিশ অফিসার ওই শিশুটির কথা বিশেষ মনোযোগ সহকারে শুনে ওই এলাকায় পরিদর্শনের প্রতিশ্রুতি দেন ওই শিশুটিকে। শিশুটির আত্মবিশ্বাস দেখে পুলিশ কর্মকর্তারা ভীষণভাবে মুগ্ধ হয়ে গেছেন। পুলিশ অফিসার শিশুটিকে একটি উপহার দেন এবং ওই রাস্তা পরিদর্শনের প্রতিশ্রুতি দেন। এমনকি শিশুটিকে পার্সোনাল মোবাইল নাম্বার দিয়েছেন ওই পুলিশ অফিসার। তিনি শিশুটিকে বলেন, “যখনই কোনো যানজটে পড়বে তুমি, তখনই আমাকে ফোন করবে”।

ভিডিওটি টুইটার হ্যান্ডেলিং শেয়ার করেছেন শ্রীলক্ষী মুত্তেভি। ভিডিওটি শেয়ার করে তিনি ক্যাপশনে লিখেছেন, চিত্তুর জেলার একটি ৬ বছরের শিশু ট্রাফিক সমস্যা নিয়ে পুলিশের কাছে অভিযোগ করেছে। এই আত্মবিশ্বাস দেখে মুগ্ধ হয়ে গেছেন পুলিশকর্মীরা। ওই শিশুটিকে সমস্যা সমাধানের প্রতিশ্রুতি দিয়েছেন পুলিশ অফিসার নিজে।