রাজনৈতিক মহলে নেমে এলো শোকের ছায়া প্রয়াত হলেন কেন্দ্রীয় মন্ত্রী…

রাজনৈতিক মহলে এখন শোকের ছায়া,প্রয়াত হলেন কেন্দ্রীয় মন্ত্রী অনন্ত কুমার। তিনি ক্যান্সার রোগে ভুগছিলেন। বেঙ্গালুরুর এক হাসপাতালে সোমবার সকালে এনার মৃত্যু হয়। এনার বয়স হয়েছিল 59 বছর। তিনি কেন্দ্রীয় রাসায়নিক সার এবং সংসদ বিষয়ক মন্ত্রকের দায়িত্বে ছিলেন।6 বারের সাংসদ ছিলেন কেন্দ্রীয় মন্ত্রী অনন্ত কুমার। ইনি 1959 সালের 22 শে জুলাই বেঙ্গালুরু তে জন্মগ্রহণ করেন। 2014 সালে লোকসভা কেন্দ্র থেকে তাকে নির্বাচিত করা হয়।কেন্দ্র মন্ত্রীর মৃত্যুতে শোক প্রকাশ করেছেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ,প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী,কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং এবং আরো অন্যান্য মন্ত্রী-নেতারা।

এছাড়াও শোক প্রকাশ করেছে রাহুল গান্ধী,রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ইনি অটলবিহারী বাজপেয়ীর এর ও মন্ত্রিসভার সদস্য ছিলেন। তার এই মৃত্যুতে রাষ্ট্রপতি শোক জানিয়ে বলেছেন, কর্নাটকের মানুষদের জন্য একটা বিরাট ক্ষতি হলো। প্রধানমন্ত্রী লিখেছেন,এই ঘটনায় আমি গভীরভাবে শোকাহত। তার রাজনৈতিক জীবনের প্রশংসা করেন প্রধানমন্ত্রী।

কয়েক মাস আগেই তার ক্যান্সার রোগ ধরা পড়ে এবং তাকে আমেরিকা নিয়ে যাওয়া হয় চিকিৎসার জন্য। গত মাসেই তিনি আমেরিকা থেকে ফিরে আসেন। তাকে শেষ শ্রদ্ধা জানাবার জন্য ব্যাঙ্গালুরুর মেডিকেল কলেজে তার দেহটিকে রাখা হবে বলে জানা গিয়েছে।