শরীরে ভাইরাসের উপস্থিতি জানতে এবার দুটি করে টেস্ট বিনা পয়সায় করিয়ে দেবে কেন্দ্রীয় সরকার…

ধীরে ধীরে বিশ্বের সমস্ত জায়গায় ছড়িয়ে পড়ছে এই করোনা ভাইরাস। হাজার হাজার মানুষ এই ভাইরাসে আক্রান্ত এমন কী এই ভাইরাসের জেরে বহু মানুষ মারাও গেছেন ইতিমধ্যে। WHO এর তরফ থেকে এই করোনা ভাইরাসকে ‘বিশ্বব্যাপী মহামারি’ ঘোষণা করা হয়েছে। এই ভাইরাসকে রুখতে বিভিন্ন দেশের বিভিন্ন বৈজ্ঞানিকরা রিসার্চ করে যাচ্ছেন অনেকদিন ধরে।

আর ভারতীয় স্বাস্থ্যমন্ত্রকের তরফ থেকে বেরিয়ে এলো আরও এক তথ্য যেখানে জানতে পারা যাচ্ছে এবার দেশে এই করোনা ভাইরাস আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে 107 জন যাদের মধ্যে 90 জন রয়েছে ভারতীয়। এরই পাশাপাশি এই সংখ্যার মধ্যে 9 জন সুস্থ রয়েছেন এবং এই ভাইরাসের জেরে আপাতত দুজনের মৃত্যু হয়েছে। রাজ্য ভিত্তিক যে তথ্য প্রকাশ্যে এসেছে তার মাধ্যমে জানতে পারা গেছে এই ভাইরাসের জুড়ে আক্রান্তের সংখ্যা সবার থেকে বেশি রয়েছে মহারাষ্ট্র সেখানে আক্রান্তের সংখ্যা 31 জন।

তারপরে রয়েছে কেরল আক্রান্তের সংখ্যা 22 জন, হারিয়ানা আক্রান্তের সংখ্যা 14 জন (প্রত্যেকেই বিদেশি), উত্তরপ্রদেশ 11 জন, দিল্লিতে 7 জন, কর্ণাটকে আক্রান্তের সংখ্যা 6 জন, তেলেঙ্গানায় 3 জন, রাজস্থানের 2 জন, লাদাখে 3 জন, তামিলনাড়ুতে 1 জন, জম্মু-কাশ্মীরে 2 জন,পাঞ্জাবে 1 জন এবং অন্ধপ্রদেশে 1 জন। তবে এবার কেন্দ্রীয় সরকারের তরফ থেকে আশ্বস্ত করা হয়েছে এই রোগের পরীক্ষায় দুটি টেস্ট বিনা পয়সায় করিয়ে দেওয়া হবে। গতকাল রবিবার দিন স্বাস্থ্যমন্ত্রকের তরফ থেকে একটি বিবৃতি জারি করা হয়েছে যেখানে জানানো হয়েছে শরীরে করোনা ভাইরাস হয়েছে কিনা সেটি নিশ্চিত করতে সরকারের তরফ থেকে দুটি করে পরীক্ষা বিনা পয়সায় করিয়ে দেওয়া হবে সকলকে।