২০২২ সালে আসবে মহাবিপর্যয়, পারমাণবিক বিস্ফোরণে শেষ হবে অনেক দেশ! নসট্রাদামুসের ভবিষ্যদ্বাণী

(ফ্রান্স) বিশ্ব বিখ্যাত জ্যোতিষী নসট্রাদামুসের (Nostradamus) প্রায় সবারই পরিচিত। তিনি কয়েকশ বছর আগে একটি বই লিখেছিলেন এবং বিশ্ব সম্পর্কে অনেক দুর্দান্ত ভবিষ্যদ্বাণী করেছিলেন। তার অনেক ভবিষ্যদ্বাণী সত্য হয়েছে। তিনি ২০২২ সাল সম্পর্কে একটি ভবিষ্যদ্বাণীও করেছেন, যা আপনার ঘুম উড়িয়ে দেবে।

নসট্রাদামুসের মতে, আগামী বছর বিশ্বে বিশাল পারমাণবিক বোমার বিস্ফোরণ ঘটবে। সেই পারমাণবিক বিকিরণের ফলে পৃথিবীতে অনেক বিপর্যয়কর প্রতিক্রিয়া দেখা দেবে। বড় হিমবাহ গলে যাবে। সমুদ্রের জল বাড়বে। ফলে অনেক ছোট ছোট দ্বীপ ও দেশ তলিয়ে যাবে। বিকিরণ কোন নিরাময় ছাড়া কোটি কোটি মানুষের জন্য অকাল মৃত্যু এবং গুরুতর রোগের কারণ হতে পারে।

ভবিষ্যদ্বাণী অনুসারে, ২০২২ বিশ্বের জন্য ধ্বংসের বছর হবে। অনেক দেশের মধ্যে যুদ্ধ হবে। সেই যুদ্ধে লাখ লাখ মানুষ মারা যাবে। আর এই যুদ্ধের সময় এমন এক প্রাকৃতিক ঘটনা ঘটবে, যার কারণে তিনদিন সারা পৃথিবী অন্ধকারে নিমজ্জিত থাকবে। এই অন্ধকার যুদ্ধ বন্ধ করবে। তিন দিন পরে সূর্য উদিত হওয়ার সময়, আধুনিক যুগের অবসান হবে এবং মানবজাতি প্রস্তর যুগে ফিরে আসবে।

নসট্রাদামুসের ভবিষ্যদ্বাণী অনুসারে, ২০২২ সালে বিশ্ব আরোও একটি আশ্চর্যজনক ঘটনার মুখোমুখি হবে। আগামী বছর একটি গ্রহাণু প্রবল বেগে পৃথিবীতে আঘাত হানবে। এই গ্রহাণুগুলো পৃথিবীর বায়ুমণ্ডলে প্রবেশ করে সাগরে পতিত হবে। গ্রহাণুটির আকার এত বড় হবে যে এটি বিশাল সুনামি সৃষ্টি করবে এবং এই সুনামির কারনে আশেপাশের দেশগুলোর লাখ লাখ মানুষ মারা যাবে।

ভবিষ্যদ্বাণীতে দাবি করা হয়েছে যে ২০২২ সালের মধ্যে মানবসৃষ্ট কম্পিউটার এবং রোবট মানবজাতির জন্য এক অসুররূপ ধারণ করবে। রোবট মানুষের মস্তিষ্ক নিয়ন্ত্রণ করবে এবং সবকিছু থেকে স্বাধীন হয়ে যাবে। আর সেই রোবট নিয়ন্ত্রণ হারিয়ে পৃথিবী থেকে মানব জাতিকে ধ্বংস করে দেবে।