আরো একবার নেটদুনিয়ায় নেটিজেনদের প্রশংসার মুখে ‘The Bong guy’ ওরফে কিরণ দত্ত

বর্তমানে ইউটিউবের অন্যতম জনপ্রিয় নাম ‘The Bong guy’। আট থেকে আশি ইউটিউব ইউজাররা সকলে তাকে এক ডাকে চেনেন। এই এক একটি নাম লক্ষ লক্ষ অনুরাগীদের মনের খুশি রাখার অন্যতম শ্রেষ্ঠ রসদ। এনার পুরো নাম কিরণ দত্ত। অনেক বাঙালি ইউটিউবারের পথপ্রদর্শক তিনি। বর্তমানে প্রায় ৩০ লক্ষ ছাড়িয়ে গেছে তার চ্যানেল সাবস্ক্রাইব এর সংখ্যা। ইউটিউবারের পেশায় নিজে চূড়ান্ত সাফল্য পেয়েছেন কিরণ (Kiran Dutta)।Kiran Duttaতিনি যে ইউটিউবে শুধু হাসি মজার ভিডিও বানান তাই নয় তার একটি মানবিক দিক ও রয়েছে। আর তার মানবিক দিকের প্রশংসায় পঞ্চমুখ নেটিজেনরা। আম্ফান ইয়াসের মতো ভয়াবহ ঘূর্ণিঝড় এর পর ইউটিউবার কিরণ এগিয়ে গিয়েছিলেন বিধ্বস্ত সুন্দরবনের মানুষদের কাছে। পৌঁছে দিয়েছিলেন নিজের সাধ্যমত ত্রাণ সামগ্রী। এবার ফের আরেকটি মানবিক নিদর্শনের উদাহরণ দিয়েছেন কিরণ।

Kiran Dutta

এবার তিনি নিজের গাড়ি কেনার সঞ্চিত টাকা বড় অংশ দান করলেন তার এক বাঙালি সতীর্থ ইউটিউবার সুদীপ মান্নার জন্য। গুরুতরভাবে অসুস্থ এই ইউটিউবার সুদীপ। এনক্লোসেস স্পন্ডিলাইটিস এর মতো কঠিন অসুখে ভুগছেন সুদীপ। দ্রুত প্রয়োজন অস্ত্রোপচারের। চিরদিনের মতো হাঁটাচলা বন্ধ হয়ে যাবে তার। কিন্তু অস্ত্রোপচারের জন্য খরচ অনেক। দরকার ২.৫ লক্ষ টাকা যা সুদীপের পক্ষে জোগাড় করা অসম্ভব হয়ে পড়েছে।

বাধ্য হয়ে সোশ্যাল মিডিয়ায় এসে সাহায্য চান সুদীপ। একটি ইউটিউব ভিডিওতে নিজের সমস্যার কথা জানিয়ে সাহায্যের আবেদন করেন এই বাঙালি ইউটিউবার। মুহুর্তের মধ্যে ভাইরাল হয়ে যায় সেই ভিডিওটি। চোখে পড়ে কিরণ দত্তের। সাথে সাথে সিদ্ধান্ত নিয়ে নেন বন্ধুর পাশে দাঁড়ানোর। গাড়ী না হয় কয়েকদিন পরেই কিনে নেবেন কিরণ। নিজেও সোশ্যাল মিডিয়ায় এসে অনুরাগীদের কাছে যথাসম্ভব সাহায্যের আবেদন করেন The Bong guy।

 

সেই সঙ্গে তিনি এও জানান তিনি যে টাকা দিয়ে সুদীপ মান্না কে সাহায্য করেছেন তার পুরোটাই তার গাড়ি কেনার জন্য নিজস্ব সঞ্চয় করা অর্থ। এরপরই কিরনের প্রশংসায় পঞ্চমুখ নেটিজেনরা। কিছুদিন আগে অবশ্য নিজের জন্মদিনে কিরণ একটি বৃদ্ধাশ্রমের একটু অন্যভাবে দিনটি উদযাপন করেছিলেন। কিরনের এই মানবিক দিক দেখে কুর্নিশ জানাতে ভোলেননি তার ইউটিউবের ভক্তরা।