বড় ঘোষণা মুখ্যমন্ত্রী মমতার, আগামী জুলাই মাসের মধ্যেই করা হবে মাধ্যমিক উচ্চ মাধ্যমিকের ফল প্রকাশিত

কয়েক দিন আগে আমরা জেনেছি এই বছরের মাধ্যমিক উচ্চ মাধ্যমিক পরীক্ষা বাতিল করা হয়েছে। আজ মুখ্যমন্ত্রী ঘোষণা করেছেন জুলাই এর মধ্যেই এই বছরের মাধ্যমিক এবং উচ্চমাধ্যমিক পরীক্ষার ফল প্রকাশ করা হবে।

প্রথম থেকেই ২১ সালের মাধ্যমিক এবং উচ্চ মাধ্যমিক পরীক্ষা হবে কিনা সেই নিয়ে দ্বিমত তৈরি হয়েছিল। যদিও প্রথম দিকে বলা হয়েছিল করোনা সতর্কতাঃ বিধি মেনেই এই বছরের মাধ্যমিক এবং উচ্চ মাধ্যমিক পরীক্ষা নেওয়া হবে।

এবছর পরীক্ষা নেওয়া উচিত হবে কিনা সে বিষয়ে স্কুলশিক্ষা দপ্তর ৩টি ই-মেল আইডি দিয়ে আমজনতার মতামত চায়। এই বিষয়ে দেখাশুনার জন্য তিনজনের সদস্য বিশিষ্ট একটি কমিটি গঠন করা হয়।

৩৪ হাজার মানুষ মেইলে তাদের মতামত জানিয়েছেন। মাধ্যমিকে ৭৯ শতাংশ এবং উচ্চ মাধ্যমিকে ৮৩ শতাংশ মানুষ পরীক্ষা না নেওয়ার পরামর্শ দেয়। তাই মুখ্যমন্ত্রী সিদ্ধান্ত নিয়েছেন যে এই বছরের মাধ্যমিক এবং উচ্চমাধ্যমিক পরীক্ষা বাতিল করা হবে বলে।

আজ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন মাধ্যমিক এবং উচ্চ মাধ্যমিকের ফল প্রকাশ জুলাই এর মধ্যেই করা হবে। এর পাশাপাশি তিনি আরও বলেছেন যে আগামীকালই পরীক্ষার নম্বর কিভাবে মূল্যায়ন করা হবে সেই বিষয়ে বিস্তারিত তথ্য জানানো হবে।