হুড়মুড়ি বাড়ছে এই শেয়ারের দাম, মাত্র এক মাসে ১ লক্ষ টাকা বেড়ে দাঁড়িয়েছে ৩ লক্ষ টাকাতে

বর্তমান সময়ে অনেকেই এখন শেয়ার মার্কেটে দিকে ঝুঁকেছেন কারণ যে হারে ব্যাংকের সুদের হার কমেছে, তাতে মানুষজন এখন মিউচুয়াল ফান্ড, শেয়ার মার্কেটের প্রতিই আগ্রহ দেখাচ্ছেন। যে কারণে আগের তুলনায় এখন ডিম্যাট একাউন্টের সংখ্যাও বাড়তে শুরু করেছে বেশ অনেকটাই। আজকের এই প্রতিবেদনে আমরা মাল্টি বার্গার স্টকের কথা আলোচনা করব যারা রাতারাতি ভাগ্য পরিবর্তন করে দিতে পারে আমার আপনার এবং বিপুল পরিমাণ রির্টানও দিয়েছে ইতিমধ্যে বিনিয়োগকারীদের।

এটি হল বিএসই তালিকাভুক্ত একটি স্টক, যার নাম এস এন্ড টি কর্পোরেশন লিমিটেড। যার গত একমাস ধরেই শেয়ারে গ্রাফ উর্দ্ধমুখী, গতকালও এই শেয়ারটিকে ৫ শতাংশ বৃদ্ধি পেতে দেখা গেছে, এটি একটি স্মল ক্যাপ কোম্পানি, যে কারণে বর্তমান সময়ে দাঁড়িয়ে এর বাজারের মূলধন ১৬৪.৫০ কোটি টাকা। এখন জানা যাক এই এস এন্ড টি কোম্পানিটি কি ধরনের কোম্পানি। এই কোম্পানিটি একটি কনস্ট্রাকশন ও টেক্সটাইলের ব্যবসা করে। বর্তমান সময়ে এই কোম্পানিটি এই ঋণ মুক্তিও ঘটে গিয়েছে, যে কারণে এর বুক ভ্যালু প্রায় ১২.৬৬ গুনে লেনদেনও করছে।

এই কোম্পানিতে প্রোমোটারদের হোল্ডিং রয়েছে প্রায় ২৬.০৪ শতাংশ বিগত ৫২ সপ্তাহের সর্বোচ্চ স্তর ২৫৪.৪০ টাকায় এবং সর্বনিম্ন স্তর ১৪.০৫ টাকা। গতকালই এই স্টকটি ৫% বেড়ে দাম হয়েছে ২৫৮.৪০ টাকা বিগত পাঁচটি ট্রেডিং গ্রাহকদের রিটার্ন দিয়েছেন ২১.৬৩ শতাংশ এবং শুনলে অবাক হতে হয় এক মাসে স্টকটি একলা বেড়েছে ১৯১ শতাংশ অর্থাৎ বিগত ৩১শে মে এই স্টকটির দাম ছিল ৮৪.৭৫ টাকা, যা বর্তমানে হয়ে দাঁড়িয়েছে ২৫৮.৪০ টাকা।

অর্থাৎ হিসাব বলছে যদি কোন বিনিয়োগকারী এইস্ট্রকে ১ লক্ষ টাকা বিনিয়োগ করেন তাহলে তার গতকালের দর অনুযায়ী তার মূলধন হয়ে দাঁড়িয়েছে ২ লক্ষ ৯১ হাজার ১৯৪ টাকা। বোঝায় যাচ্ছে সঠিক অধ্যাবসায় আপনাকে শেয়ার মার্কেটে ভালো রিটার্ন দিতে সক্ষম, তার জন্য দরকার সেরা বাছাই করা স্টকের টেকনিক্যাল বিষয় এবং শেয়ার ট্রেডিং নিয়ে গভীরতম জ্ঞানের।