বিশ্ব দরবারে ভারতের জয়জয়কার, আমেরিকার সর্বোচ্চ পুরস্কারে সম্মানিত হলেন PM MODI

ফের বিশ্বের দরবারে ভারতের নাম উজ্জ্বল হল। আমেরিকার লিজন অফ মেরিট (Legion of Merit) পুরস্কার অর্জন করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। আমেরিকার সর্বোচ্চ পুরস্কারগুলির মধ্যে Legion of Merit একটি।আমেরিকার জন্য ভালো কাজ করেছেন এমন ব্যক্তি অথবা অন্য দেশের কোনও রাষ্ট্রনায়ক এই পুরস্কারের জন্য যোগ্য বলে বিবেচিত হন। সাধারণত মার্কিন সেনা অফিসারদের এই পুরস্কার দেওয়া হয়।

 

ডোনাল্ড ট্রাম্প এই পুরস্কারে সম্মানিত করলেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে ।প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির হয়ে এই পুরস্কার গ্রহণ করেছেন আমেরিকায় ভারতীয় রাজদূত তরঞ্জিত সান্ধু। আমেরিকার ন্যাশনাল সিকিউরিটি কাউন্সিল টুইট করে জানিয়েছে, “প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে ভারত ও আমেরিকার মধ্যে সম্পর্ক সুদৃঢ় করার জন্য রিজন অফ মেরিট পুরস্কারে সম্মানিত করলেন। নরেন্দ্র মোদীকে পুরস্কৃত করতে পারার এই মুহূর্ত আমাদের জন্য গৌরবের।”

আরো ভয়ঙ্কর! করোনার নতুন প্রকোপের জেরে আন্তর্জাতিক বিমান চলাচলে স্থগিতাদেশ

 

ডোনাল্ড ট্রাম্প জানিয়েছেন তিনি প্রেসিডেন্ট থাকাকালীন সব সময়ই আমেরিকার সঙ্গে ভারতের সম্পর্ক সুদৃঢ় ছিল৷ নরেন্দ্র মোদীর সঙ্গে একাধিকবার বৈঠকে বসেছেন ট্রাম্প। মোদী-ট্রাম্পের বন্ধুত্ব কারও অজানা নয়। হাউডি মোদি এর মাধ্যমে ভারতীয় প্রধানমন্ত্রীকে আমেরিকায় স্বাগত জানানো হয়েছিল। অন্যদিকে নমস্তে ট্রাম্প-এর মাধ্যমে মার্কিন প্রেসিডেন্টকে ভারত স্বাগত জানিয়েছিল। এই দুটি অনুষ্ঠান সারা বিশ্বে চর্চিত৷ এর আগে রাশিয়া, সৌদি আরব, ফিলিস্তিন, মালদ্বীপ সহ বেশ কিছু দেশ থেকে পুরস্কার অর্জন করেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।