চিন্তার দিন শেষ, কম দামে একাধিক রিচার্জ প্ল্যান আনল প্রতিটি সংস্থা, লম্বা বৈধতা সহ মিলবে…

সম্প্রতি ডিপার্টমেন্ট অফ টেলিকমের কাছ থেকে নির্দেশ পাওয়ার পর প্রত্যেকটি বেসরকারি সংস্থা অর্থাৎ প্রত্যেকটি বেসরকারি টেলিকম সংস্থার নতুন করে এক মাসের জন্য রিচার্জ প্ল্যান করেছে লঞ্চ। এতদিন পর্যন্ত বেসরকারি সংস্থার এক মাসের রিচার্জ প্ল্যান ছিল না। প্রত্যেকটি প্ল্যান ছিল ২৮ দিন অথবা তার থেকে কম দিনের। কিন্তু এবার বেসরকারি সংস্থা ক্যালেন্ডার প্ল্যান লঞ্চ করতে চলেছে আর কিছুদিনের মধ্যে।

ক্যালেন্ডার প্ল্যান কি? নাম শুনেই বুঝতে পারছেন এই প্ল্যান মূলত তৈরি হবে সম্পূর্ণ এক মাসের জন্য। ধরুন আপনি কোন মাসের ১৫ তারিখ একটি ক্যালেন্ডার প্ল্যান লাঞ্চ করলেন তাহলে আপনাকে আরো একবার রিচার্জ করতে হবে পরের মাসের ১৫ তারিখে। অর্থাৎ এক মাস শেষ হবার আগে আর আপনার রিচার্জ শেষ হয়ে যাবে না।

চলুন জেনে নেওয়া যাক এই ক্যালেন্ডার প্ল্যান লঞ্চ করেছেন কারা কারা।

6 Paise/Minute for outgoing calls! Is this an end of Golden-JIO era ? - YourMoneyWise.in

রিলায়েন্স জিও ২৫৯ রিচার্জ প্ল্যান: এবার এই প্ল্যানের মাধ্যমে প্রত্যেক গ্রাহকের ৩০ দিনের জন্য সুযোগ সুবিধা দিতে পারবে রিলায়েন্স জিও। আপনি পেয়ে যাবেন দেড় জিবি ডেটা ব্যবহার করার সুযোগ সুবিধা এবং যেকোন নম্বরে আনলিমিটেড কলিং ফ্রী এবং এক মাসের জন্য ১০০ টি এসএমএস করার সুযোগ সুবিধা।

Bharti Airtel - Wikidata

এয়ারটেল ৩১৯ টাকা রিচার্জ প্ল্যান: এই প্ল্যানটিও একটি ক্যালেন্ডার প্ল্যান। এই ব্লগের মাধ্যমে গ্রাহকরা প্রত্যেকদিন ২ জিবি করে ফ্রি ইন্টারনেট ব্যবহার করার সুযোগ সুবিধা পাবেন। সঙ্গে পেয়ে যাবেন ১০০ টি দৈনিক এসএমএস করার সুযোগ সুবিধা এবং আনলিমিটেড ভয়েস কলিং। এর সঙ্গে আরও একটি প্ল্যান লঞ্চ করা হয়েছে যেটি ২৯৬ টাকার। এটাও একটি ক্যালেন্ডার প্ল্যান। এই প্ল্যানের বৈধতা একমাস। আপনি পেয়ে যাবেন মোট ২৫ জিবি ডাটা, প্রত্যেকদিন ১০০ টা করে এসএমএস করার সুযোগ সুবিধা এবং আনলিমিটেড ভয়েস কলিং।

Vodafone Idea Confident About Its Future in India

ভোডাফোন আইডিয়া মোবাইল রিচার্জ প্ল্যান: ভোডাফোন আইডিয়া নিয়ে এসেছে তিনটি ক্যালেন্ডার প্ল্যান। প্রথমত ১৯৫ টাকার বিনিময় তো আপনি পেয়ে যাবেন মোট 300 টি এসএমএস করার সুযোগ সুবিধা এবং সারা মাস আনলিমিটেড ভয়েস কলিং সাথে ২ জিবি নেট ব্যবহার করার সুযোগ সুবিধা।

৩৩৭ টাকা রিচার্জ প্ল্যানে আপনি পেয়ে যাবেন মোট ২৮ জিবি ডেটা ব্যবহার করার সুযোগ সুবিধা এবং প্রত্যেকদিন ১০০ টা করে এসএমএস করার সুযোগ সুবিধা ও আনলিমিটেড ভয়েস কলিং।

৩১৯ টাকার রিচার্জ প্ল্যানে আপনি পেয়ে যাবেন মোট ২ জিবি ফ্রি ডাটা প্রত্যেকদিন ব্যবহার করার সুযোগ সুবিধা এবং আনলিমিটেড ভয়েস কলিং, ফ্রি এসএমএস করার সুবিধা।