করোনা আবহে দুর্দান্ত সুখবর! প্রায় 40 হাজারের বেশি ফ্রেশারকে নিয়োগ করতে চলেছে TCS

বর্তমানে চাকরি প্রার্থীদের জন্য সুখবর এনে দিয়েছে টাটা কনসালটেন্সি সার্ভিস (TCS)। গোটা ভারতবর্ষের মধ্যে এই সর্ববৃহৎ তথ্যপ্রযুক্তি সংস্থার তরফ থেকে জানানো হয়েছে, চলতি অর্থবর্ষে (২০২১-২২) দেশব্যাপী ক্যাম্পাসিংয়ের মাধ্যমে ৪০,০০০-এরও বেশি ফ্রেশারকে নিয়োগ করতে চলেছে এই সংস্থাটি।

এই সংস্থাটির হিউম্যান রিসোর্স বিভাগের প্রধান মিলিন্দ লাক্কাড় জানিয়েছেন, গত অর্থবর্ষ অর্থাৎ ২০২০-২১ সালে দেশের বিভিন্ন প্রান্তের কলেজ থেকে ৪০,০০০ ছাত্রছাত্রীকে এই সংস্থায় নিয়োগ করা হয়েছিল। করোনা মহামারীর প্রভাবকে পিছনে ফেলে এই বছরে নিয়োগের সংখ্যাটা আরও বাড়বে বলে মনে করা হচ্ছে।

তাঁর ভাষায়, ‘দেশের বিভিন্ন প্রান্তের ক্যাম্পাস থেকে আমরা গত বছর ৪০,০০০ জনকে নিয়োগ করেছিলাম। আমরা নিয়োগ প্রক্রিয়া চালিয়ে যাব। এবার ভারতে ৪০,০০০-এরও বেশি গ্র্যাজুয়েট পাশ করা প্রার্থীকে নিয়োগ করব আমরা।’ এর পাশাপাশি তিনি আরও জানিয়েছেন যে গত বছর এই সংস্থা আমেরিকার বিভিন্ন কলেজের ক্যাম্পাস থেকে ২,০০০ ট্রেনিকে নিয়োগ করেছে। এই বছর সেই সংখ্যাটা বাড়বে।

এছাড়াও ওই সংস্থার চিফ অপারেটিং অফিসার এন গণপতি সুব্রমনিয়াম জানিয়েছেন, ভারতের প্রতিভা সম্পন্ন প্রার্থীদের অভাব নেই। ভারতীয় প্রার্থীদের বিস্ময়কর প্রতিভাবান বলে চিহ্নিত করেছেন।

জুন ত্রৈমাসিকে টাটা কনসালটেন্সি সার্ভিসের (টিসিএস) কর্মীর সংখ্যা পাঁচ লাখের গণ্ডি পার হয়েছে। ৩০জুন পর্যন্ত পাওয়া খবর অনুযায়ী তাদের কর্মীর সংখ্যা হল ৫০৯,০৫৮। আবার এই ত্রৈমাসিকে এই সংস্থায় সবথেকে বেশি কর্মী নিয়োগ করা হয়েছে। এই সংস্থার তরফ থেকে জানানো হয়েছে যে ‘কর্মীবল অত্যন্ত বৈচিত্র্যপূর্ণ। বিশ্বের ১৫৫ টি দেশের কর্মী আছেন। মোট কর্মীবলের ৩৬.২ শতাংশ মহিলা।’