ক্রমবর্ধমান পেট্রোল-ডিজেলের মূল্য থেকে দেশের মানুষকে বাঁচাতে বড়োসড়ো পদক্ষেপ টাটা গ্রুপের,করল বড়ো ঘোষণা

দিনের পর দিন বেড়েই চলেছে পেট্রোল-ডিজেলের দাম। আর এই মূল্যবৃদ্ধির জেরে একপ্রকার নাজেহাল সাধারণ মানুষ। তাই বর্তমানে অনেকেই পেট্রোল ডিজেল চালিত গাড়ি পরিবর্তে ইলেকট্রিক পরিবহনের উপর বেশি নজর দিতে চাইছে। এই জটিল পরিস্থিতিতে দেশবাসী সুবিধার্থে এক বড় পদক্ষেপ নিতে চলেছে টাটা গ্রুপ এর অন্তর্গত টাটা পাওয়ার(Tata Power)।

টাটার পেট্রলপাম তো রয়েছেই এবার পেট্রলপাম্প এর পাশাপাশি চার্জিং স্টেশন তৈরি করার সিদ্ধান্ত নিলেন টাটা গ্রুপ। খুব শীঘ্রই দেশের ১০০ টি শহরে ৫০০ টি সার্বজনীক চার্জিং স্টেশন স্থাপন করার সিদ্ধান্ত নিল টাটা পাওয়ার সংস্থা। হাইওয়ে শপিং মল থিয়েটার মেট্রো নিকটবর্তী এলাকায় এই চার্জিং স্টেশন স্থাপন করবে টাটা পাওয়ার্স লিমিটেড কম্পানি। এর ফলে ইলেকট্রিক যানবাহন গুলির বড় সমস্যার সমাধান মিলবে।

কিছুদিন আগেই টাটা ঘোষণা করেছিল তারা তাদের সমস্ত কাজ আঞ্চলিক সাপোর্ট সিস্টেমের বর্ষায় করতে চলেছে অর্থাৎ সোজা কথায় বলতে গেলে চীনকে বয়কট করার কথা পরোক্ষভাবে ঘোষণা করেছিলেন। জানা গেছে ভারত সরকারের NEMMP আওতায় টাটা HPCL এর সাথে পার্টনারশিপ করে এই প্রকল্পটি বাস্তবায়ন করবে। এও জানা গেছে HPCLএর পেট্রলপাম্প গুলিতে চার্জিং স্টেশন তৈরি করবে টাটা পাওয়ার্স।

সূত্রের খবর একটি মোবাইল অ্যাপ্লিকেশন তৈরি করা হবে এই চার্জিং স্টেশনে আগত গ্রাহকদের জন্য। যার মাধ্যমে গাড়ির চালক চার্জিং স্টেশন সংক্রান্ত সমস্ত তথ্য জানতে পারবেন। HPCL এর সাথে মিলিত ভাবে প্রায় ১৮ হাজার চার্জিং স্টেশন ইনফ্রাস্ট্রাকচার এর কাজ হাতে নিতে চলেছে টাটা পাওয়ার্স। যার ফলে অনেকটাই দুশ্চিন্তামুক্ত হবে সাধারণ মানুষ। পেট্রোল-ডিজেলের লাগাতার মূল্যবৃদ্ধির মধ্যে টাটা বর্ষের এই সাহসী সিদ্ধান্ত দেশবাসীকে যে বিপুল স্বস্তি দেবে তা আর বলার অপেক্ষা রাখে না।