TATA-র এই গাড়ির কাছে টিকতে পারছে না এই ৭ টি কোম্পানির গাড়ি, দাম এতটাই কম যে যেকোনো মানুষ কিনতে পারবেন সহজেই

প্রযুক্তির উন্নতির সাথে সাথে মানুষের চাহিদাও বাড়ছে। যেখানে প্রতিটি মানুষই যাতায়াতের জন্য নিজস্ব যানবাহনে যেতে পছন্দ করছেন। এখন এমন পরিস্থিতিতে, এই সময়ে দেশে অনেক যানবাহন চালু হয়েছে, যেখানে সবাই পছন্দের গাড়ি কিনে ভ্রমণের জন্য বেছে নিচ্ছেন। বর্তমানে টাটা নেক্সন এপ্রিল মাসে সবচেয়ে বেশি বিক্রি হওয়া এসইউভি।

এই গাড়ির সামনে মারুতি ভিটারা ব্রেজা, হুন্ডাই ভেন্যু, কিয়া সনেট, মাহিন্দ্রা এক্সইউভি৩০০, রেনো কাইগার, নিশান ম্যাগনাইট সহ অনেক কোম্পানীর এসইউভি কেনা পিছিয়ে গেছে। সবচেয়ে বড় কথা, নেক্সনের কাছে মার্কেট শেয়ারের পঁচিশ শতাংশের বেশি শেয়ার রয়েছে। টাটা নেক্সনের সাফল্যের পিছনে ইভির ভূমিকা রয়েছে। এপ্রিল মাসে মোট আটটি কোম্পানী তাদের এসইউভির ৫১,০৪৮ ইউনিট বিক্রি করেছে। ২০২২ সালের মার্চ মাসে ৫৫,৫০২ ইউনিট বিক্রি হয়েছিল।

Tata Nexon Price - Images, Colours & Reviews - CarWale

১) টাটা নেক্সন : এপ্রিল মাসে টাটা নেক্সনের ১৩,৪৭১ ইউনিট বিক্রি হয়েছিল এবং মার্চ মাসে টাটা নেক্সনের ১৪,৩১৫ বিক্রি হয়েছিল। এই পরিসংখ্যান থেকে অনুমান করা যায় যে, এর বিক্রি পাঁচ শতাংশ কমেছে। এর বর্তমান বাজার শেয়ার ২৬.৩৮ শতাংশ। যেখানে আর্থিক বছরে টাটা নেক্সনের মার্কেট শেয়ার ছিল ১৪ শতাংশ, অর্থাৎ কোম্পানীটির বাজার শেয়ার বেড়েছে ১২ শতাংশ।

২) মারুতি ভিটারা ব্রেজা : এপ্রিল মাসে মারুতি ভিটারা ব্রেজার ১১,৭৬৪ ইউনিট বিক্রি হয়েছিল এবং মার্চ মাসে ১,৪৩৯ ইউনিট বিক্রি হয়েছিল, অর্থাৎ এর বিক্রি পাঁচ শতাংশ কমেছে। বর্তমানে এর বাজার শেয়ার ২৩.০৪ শতাংশ, যেখানে ২০২১ সালে ২২.৮৫ মার্কেট শেয়ার ছিল। সেই অনুযায়ী, চলতি বছর কোম্পানীটির বাজার শেয়ার বেড়েছে ০.১৯ শতাংশ।

Hyundai Venue Price, Images, Reviews and Specs | Autocar India

৩) হুন্ডাই ভেন্যু : এই বছরের এপ্রিলে হুন্ডাই ভেন্যুতে ৮৩৯২ ইউনিট বিক্রি হয়েছিল এবং মার্চে একটি ৯২২০ বিক্রি হয়েছিল। সেই অনুযায়ী, চলতি মাসে এপ্রিলে কোম্পানীর বিক্রি কমেছে। বর্তমানে এর শেয়ার ১৬.৪৩ শতাংশ। গত ছয় মাস পর প্রতি মাসে এর গড় ৯৯৪৩ ইউনিট বিক্রি হয়েছে।

Kia Sonet [2020-2022] - Rear View | 61 Kia Sonet [2020-2022] Images

৪) কিয়া সনেট : চলতি বছরের এপ্রিলে কিয়া সনেটের ৫৪০৪ ইউনিট বিক্রি হয়েছিল এবং মার্চ মাসে কিয়া সনেটের ৬৮৭১ ইউনিট বিক্রি হয়েছিল। এই পরিসংখ্যান থেকে যদি দেখা যায়, চলতি মাসে বিক্রি কমেছে ২১.৩৫ শতাংশ। এর বর্তমান বাজার শেয়ার ১০.৫৮ শতাংশ। ২০২১ সালে কিয়া সনেটের মার্কেট শেয়ার ছিল ১৫ শতাংশ। সেই অনুযায়ী, কোম্পানীটির বাজারে দরপতন হয়েছে।

Mahindra XUV300 Price in India - Images, Mileage, Reviews, Variants & Specs | Autoportal

৫) মাহিন্দ্রা এক্সইউভি৩০০ : এপ্রিল মাসে মাহিন্দ্রা এক্সইউভি৩০০এর ৩৯০৯ ইউনিট বিক্রি হয়েছে এবং মার্চ মাসে ৪১৪০টি বিক্রি হয়েছিল।বর্তমানে এর শেয়ার বাজার ৭.৬৫ শতাংশ। ২০২১ সালে এর বাজার শেয়ার ছিল ৮ ৪৪ শতাংশ। এই পরিসংখ্যানের দিকে তাকালে দেখা যায়, ২০২২ সালে কোম্পানীটির শেয়ার কমেছে।

Toyota Urban Cruiser SUV: First look through Urban Cruiser images | Autocar India

৬) টয়োটা আরবান ক্রুজার : এপ্রিল মাসে টয়োটা আরবান ক্রুজারের ৩৫২৪ ইউনিট বিক্রি হয়েছে এবং মার্চ মাসে বিক্রি হয়েছে ৩০৭৯টি, অর্থাৎ ১৪.৪৫ শতাংশ বিক্রি বেশি হয়েছে। ২০২১ সালে ৪.৩ শতাংশ মার্কেট শেয়ার ছিল। ২০২২ সালে কোম্পানীর বাজার শেয়ার ২ শতাংশ বেড়েছে।