সময়ের সাথে অনেক খানি বদলে গিয়েছে তেরে নাম ছবির অভিনেত্রী ভূমি চাওলার মুখখানি, নতুন ছবি দেখে চেনা দায়

বলিউডের (Bollywood) পর্দায় ভূমিকা চাওলা (Bhumika Chawla) একজন জনপ্রিয় অভিনেত্রী। তিনি প্রথম অভিনয় জগতে পা রাখেন “তেরে নাম” ছবির সাথে। প্রথম জীবন মডেলিংয়ের মাধ্যমে শুরু করেছিলেন এবং এরপর অভিনয় জগতে পা দেন। অভিনয় জগতে পা দিয়ে প্রথমেই তিনি সালমান খানের সঙ্গে অভিনয় করেন “তেরে নাম” ছবিতে। এই ছবিটির মাধ্যমে জনপ্রিয় হয়ে যান এই অভিনেত্রী। সালমান খানের বিপরীতে অভিনয় করার জন্য সকলেই ভেবেছিলেন ভূমিকা বলিউডে সাফল্য অর্জন করবে একদিন।

কিন্তু এরপর থেকে যে ছবিতে তিনি অভিনয় করেছেন সেটা বেশী সাফল্য লাভ করতে পারেনি। ২০১৬ সালে ভূমিকা “এম এস ধোনিতে” ধোনির দিদির চরিত্রে অভিনয় করেছিলেন। বর্তমানে তিনি কাজ করছেন দক্ষিণী সিনেমাতে। দক্ষিণী এবং হিন্দি ছবি ছাড়াও মালায়ালাম, কন্নড়, ভোজপুরি, তামিল ভাষায় অভিনয় করেন। তার প্রথম তেলেগু ছবি “ইউভাকুডু”। “রান” ছবিতে অভিষেক বচ্চনের সাথে তুমি অভিনয় করেছিলেন কিন্তু সেই সিনেমাটির সাফল্য লাভ করতে পারেনি।

এই সময় অন্য কোন জগতে বিশেষ করে নিজের সাফল্য অর্জন করে না থাকতে পারলেও, দক্ষিণী ফিল্ম ইন্ডাস্ট্রিতে যথেষ্ট সাফল্য অর্জন করেছেন এই অভিনেত্রী, এবং সেই সাফল্য এখনো পর্যন্ত কায়েম। পাঞ্জাবি পরিবারে জন্মগ্রহণ করেন এই অভিনেত্রী। বর্তমানে গোটা পরিবারের সঙ্গে থাকেন মুম্বাইতে। ২০০৭ সালে তিনি বিবাহবন্ধনে আবদ্ধ হন যোগা শিক্ষক ভরত ঠাকুরের সঙ্গে।

এরপরে কিছু বছর পর তাদের একটি ছেলে হয়। সন্তান হওয়ার সময় থেকে বেশ কিছু বছর তিনি অভিনয় জগত থেকে নিজেকে দূরে সরিয়ে রেখেছিলেন। একসময় সন্তানের কথা ভেবে নিজেকে অভিনয় জগৎ থেকে দূরে রেখে থাকলেও অবশেষে আবার নতুন করে ফিরে এসেছেন বড় পর্দায়।

তার বর্তমান বয়স ৪২ কিন্তু তিনি যেভাবে নিজের সৌন্দর্যকে ধরে রেখেছেন তাঁর সত্যি অনবদ্য।মাঝে মাঝে তার বোল্ড লুকের ছবি সোশ্যাল মিডিয়ায় ঘোরাঘুরি করে। অভিনেত্রী লিখতে ভীষণ পছন্দ করেন, ইতিমধ্যেই তার প্রায় ১০০ টি কবিতা প্রকাশিত হয়েছে।