কেউ মার্কেটিং ম্যানেজার, আবার কেউ চিকিৎসক! Ola, Flipkart মালিকদের ‘গ্ল্যামারাস’ স্ত্রীদের কাছে পাত্তা পাবে না বলি অভিনেত্রীরাও

আমাদের ভারতবর্ষে অনেক ব্যবসায়ী রয়েছেন যারা সাফল্যের শিরোনামে পৌঁছে গেছেন। এনাদের মধ্যে কয়েকটি জনপ্রিয় সংস্থা রয়েছে যারা মানুষের দৈনন্দিন জীবনের সঙ্গে ওতপ্রোতভাবে জড়িয়ে পড়েছে। এই সংস্থাগুলোর বেশিরভাগ শুরু হয়েছিল স্টার্টআপ একটি সংস্থা হিসেবে, যা পরে বিরাট বড় কোম্পানি হয়ে যায়। এই সফল ব্যবসায়ীদের পেছনে রয়েছেন একজন করে গৃহিণী, যারা কখনও সোশ্যাল মিডিয়ার সামনে উঠে আসেন না। আজ সেই স্ত্রীদের কথা আমরা জানতে পারব, যারা এই সমস্ত বড় বড় কোম্পানির জয়যাত্রার নেপথ্যে রয়েছেন।


মাইক্রোম্যাক্স: প্রথমেই আমরা বলব মাইক্রোম্যাক্স কোম্পানির মালিকের কথা। বর্তমানে রেডমি, রিয়েলমি সহ আরও নানান কোম্পানির দাপট থাকলেও একসময় ভারতবাসীকে অ্যান্ড্রয়েড ফোনের সঙ্গে যে পরিচয় করিয়েছিলেন তিনি হলেন মাইক্রোম্যাক্স কোম্পানির মালিক। এই কোম্পানির co-founder রাহুল শর্মা ২০১৬ সালে asin thottumkal- কে বিয়ে করেছিলেন। রাহুল পত্নী দক্ষিণ ফিল্ম ইন্ডাস্ট্রি ছাড়াও বলিউডের সিনেমায় অভিনয় করেছেন। আমরা হয়তো অনেকেই জানি না রাহুল স্ত্রী আমির খানের গজনি সিনেমাতে অভিনয় করেছিলেন। বিয়ের পর ধীরে ধীরে তিনি বলিউড দুনিয়া থেকে সরে দাঁড়ান।

ওলা: ওলা কোম্পানি co-founder হলেন ববিস আগারওয়াল। তিনি রাজলক্ষ্মী আগারওয়ালকে বিয়ে করেছেন। বর্তমানে ১৪ বছরের সুখী দাম্পত্য কাটাচ্ছেন তারা। রাজ লক্ষী আগারওয়াল Emst ও young কোম্পানিতে মার্কেটিং ম্যানেজার হিসেবে কাজ করেন।

স্ন্যাপডিল: স্নাপ deal.com ফাউন্ডার কুনাল বহলের স্ত্রী যশনা দেশ, অ্যামিটি ইউনিভার্সিটি এবং ইনফিনিটি বিজনেস স্কুলের স্নাতক।২০১২ সালে স্ন্যাপডিল এর co-founder জসনা দেশকে বিয়ে করেছিলেন। তিন বছরের কন্যা সন্তানকে নিয়ে জসনা দেশ ক্যান্ডি ফ্লসের ব্যবসা শুরু করেছিলেন।

ফ্লিপকার্ট: ফ্লিপকার্টের co-founder সচিন বন্সালের স্ত্রী হলেন প্রিয়া বন্সাল। প্রিয়া পেশায় একজন দাঁতের ডাক্তার। ব্যাঙ্গালোরে নিজস্ব ক্লিনিক রয়েছে তাঁর।