বলিউড খলনায়ক ড্যানির স্ত্রীর সৌন্দর্যের কাছে পাত্তা পাবে না হেমা মালিনীও, দেখুন ছবি

একটি সফল সিনেমার পিছনে যেমন একজন অভিনেতা অভিনেত্রীদের অবদান থাকে তেমন একইভাবে অবদান থাকে সেই সিনেমাতে যিনি খলনায়কের চরিত্রে অভিনয় করেন। কোন চলচ্চিত্রে নেতিবাচক চরিত্রে যদি না থাকে তাহলে সেই চলচ্চিত্র অপূর্ণতা পায়। তবে সব সিনেমাতেই ইতিবাচক এবং নেতিবাচক চরিত্র থাকে। আমরা বলিউড ইন্ডাস্ট্রি এমন অনেক ভিলেনের কথা জানি যারা সারাজীবন নিজেদের অভিনয়ের দ্বারা অমর হয়ে রয়েছেন। এমনই একজন খলনায়কের কথা আজ আপনাদের বলব যিনি ভয়ঙ্কর ভিলেন হিসেবে বহুবার নিজেকে প্রমাণ করেছেন। এই বিখ্যাত খলনায়ক হলেন ড্যানি।

 

যে সমস্ত সিনেমাতে ড্যানি ভিলেনের ভূমিকায় অভিনয় করেছিলেন সেই সমস্ত সিনেমা বক্স অফিসে দুর্দান্ত ব্যবসা করতে পেরেছিল। ১৯৭১ সালে “মেরে আপনে” চলচ্চিত্রের মাধ্যমে অভিনয় জগতে প্রবেশ করেন তিনি। এরপর ১৯৭৩ সালে দুন্ড, নামে একটি সিনেমাতে নেতিবাচক চরিত্রে অভিনয় করে সম্পূর্ণ ফিল্ম ইন্ডাস্ট্রিকে চমকে দিয়েছিলেন তিনি। আজ আমরা এই প্রবন্ধে খলনায়ক ডাইনি সম্পর্কে বেশ কিছু মজার কথা জেনে নেব।

অভিনেতার পাশাপাশি অভিনেতার স্ত্রী সম্পর্কে কিছু অজানা কথা জেনে নেব আমরা। ড্যানির স্ত্রী সৌন্দর্যের দিক থেকে যে কোন অভিনেত্রীকে পেছনে ফেলে দিয়ে যেতে পারেন। অনেকেই জানেন না, ড্যানিকে “শোলে” সিনেমার প্রযোজকরা গব্বর সিং চরিত্রটি করার জন্য প্রস্তাব দিয়েছিলেন। তবে সেই সময়ে ড্যানির হাতে আরো বেশ কয়েকটি চলচ্চিত্র ছিল তাই তিনি এই প্রস্তাব মেনে নিতে পারেননি। নিজের চলচ্চিত্র জীবনে শতাধিক চলচ্চিত্রে নেতিবাচক চরিত্রে অভিনয় করেছেন ড্যানি। তিনি যে সমস্ত চলচ্চিত্রে অভিনয় করতেন সে সমস্ত চলচ্চিত্রে মুখ্য অভিনেতারাও কেমন মলিন হয়ে যেতেন।

ড্যানি সেই যুগের পরিচিত অভিনেতাদের মধ্যে একজন ছিলেন। ব্যক্তিগত জীবনের কথা বলতে গেলে বলতে হয়, অভিনেতা বেশ আবেগপ্রবণ এবং প্রেমময় ব্যক্তি ছিলেন। বলিউডের জনপ্রিয় অভিনেত্রী পারভিন ববি সঙ্গে সম্পর্কে জড়িয়ে পড়েছিলেন তিনি। পারভিন ববির পর কিম যশপালের সঙ্গে তাঁর নাম জড়িয়ে পড়ে। কিম যশপালের সঙ্গে সাত বছর সম্পর্কে ছিলেন তিনি।

তবে অবশেষে তিনি মায়ের পছন্দসই মেয়েকে বিয়ে করেছিলেন। ১৯৮৯ সালে ড্যানির মা সিকিমের রাজ পরিবারের একজন কন্যার সঙ্গে ড্যানির বিয়ে ঠিক করে দেন এবং ড্যানি সেখানে বিয়ে করে নেন মায়ের কথা মত। তবে অসাধারণ সুন্দরী হলেও অভিনেতা স্ত্রী চিরকাল পর্দা থেকে নিজেকে সরিয়ে রেখেছেন। বিয়ের পর দুই সন্তানকে নিয়ে সুখে সংসার করছেন ড্যানির স্ত্রী গাভা।