কোনো রাজপ্রসাদের চেয়ে কম না সৌরভ গাঙ্গুলীর বাড়ি, দেখুন বাড়ির অন্দরমহলের ছবি

একসময় তিনি ছিলেন ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক, আজ বিসিসিআই প্রেসিডেন্ট, কথা বলছি সৌরভ গঙ্গোপাধ্যায়ের। তিনি বাঙালির গর্ব। একাধারে তিনি ভারতীয় ক্রিকেট দলকে খ্যাতির শিরোনামে পৌঁছে দিয়েছিলেন, বর্তমানে নতুন দায়িত্বে রয়েছেন তিনি। সম্প্রতি সৌরভ গঙ্গুলি পালন করলেন তাঁর ৪৯ তম জন্মদিন। জন্মদিন উপলক্ষে নিজের পছন্দের একটি বাংলো কিনে ফেললেন তিনি।

আমরা সকলেই জানি পশ্চিমবঙ্গের রাজধানী কোলকাতা জন্মগ্রহণকারী সৌরভ গাঙ্গুলী চিরকাল থাকেন কলকাতার বেহালা অঞ্চলে। ক্রিকেট দুনিয়া থেকে অবসর নেবার পর তিনি বিসিসিআই – এর সভাপতি হিসেবে কাজ সামলাচ্ছেন। ক্রিকেট দুনিয়ার পাশাপাশি তিনি দাদাগিরি নামক একটি রিয়েলিটি শো সঞ্চালনা করছেন বেশ কয়েক বছর ধরে। ব্যক্তিগত জীবনে স্ত্রী এবং সন্তানকে নিয়ে সুখী পরিবার তাঁর।

সৌরভ গাঙ্গুলীর পরিবার কলকাতা সবথেকে ধনী পরিবার গুলোর মধ্যে অন্যতম। সাধারণ মানুষ এই ক্রিকেটারকে মহারাজা অথবা দাদা হিসেবে চেনেন। দক্ষিণ কলকাতা বেহালা অঞ্চলে শৈশব থেকে দীর্ঘ ৪৯ বছর অব্দি কাটানোর পরে তিনি সম্প্রতি নতুন একটি বিলাসবহুল বাংলো কিনেছেন। বর্তমানে এই বিলাসবহুল বাংলাতে তিনি সম্পূর্ণ পরিবারের সঙ্গে বসবাস করেন। এই বাংলোটি কোন প্রাসাদের থেকে কম বড় নয়। এই নতুন প্রাসাদটি কলকাতার বেহালায় বীরেন রায় রোডে নির্মিত। চারতলা বিশিষ্ট এই অসাধারণ বাংলোটি মনোরম পরিবেশে তৈরি করা হয়েছে। আপনি একবার দেখলে চোখ ফেরাতে পারবেন না। রিপোর্ট অনুযায়ী এই বাংলোতে রয়েছে ৪৮ টি কক্ষ। এই বাংলোটির বিশেষ নিদর্শন হল, এটির প্রায় সমস্ত কক্ষ এবং টেবিল সহ অন্যান্য আসবাবপত্র সাদা রঙের।