সঞ্জয়-সুনীল থেকে অভিষেক-অমিতাভ, এই বাবা- ছেলের জুটি বলিউডে হয়েছে সুপার ডুপার হিট

পরিবারে পিতা পুত্রের সম্পর্ক এতটাই অনন্য এবং অটুট যা কোনদিন বিশ্লেষণ করা যায় না। বলিউডে রয়েছে তেমনি পিতা পুত্রের সম্পর্ক যেগুলি সকলকে বারবার মুগ্ধ করেছে। গতকাল ছিল পিতৃ দিবস। পিতৃ দিবস উপলক্ষে বলিউডের এমন কিছু পিতা-পুত্রের যদি আমরা আপনাদের সামনে তুলে ধরব যা আপনাদের মন ভালো করে দেবে।

Sanjay Dutt remembers father Sunil Dutt on 92nd birth anniversary: 'Always holding my hand through thick and thin' | Entertainment News,The Indian Express
সঞ্জয় দত্ত এবং সুনীল দত্ত: সুনীল দত্ত এবং সঞ্জয় দত্তের সম্পর্ক অটুট ছিল, তা আমরা দেখেছি। বহুবার যখন সঞ্জয় দত্ত কঠিন পরিস্থিতির সম্মুখীন হয়েছিলেন তখন সুনীল দত্ত ভীষণ ভাবে সাপোর্ট করেছিলেন ছেলেকে। বাবা এবং পুত্রের জুটিকে আমরা প্রথম এবং শেষ বারের মত দেখেছিলাম মুন্নাভাই এমবিবিএস সিনেমাতে যা আমাদের মন ছুঁয়ে গিয়েছিল।

Ranbir reveals the acting tips dad Rishi gave him before his death - Hindustan Times

রণবীর কাপুর এবং ঋষি কাপুর: চিরকালই হাসিখুশি ঋষি কাপুরের সঙ্গে একমাত্র ছেলে রানবীর কাপুরের সম্পর্ক ছিল একেবারেই অন্যরকম। এই পিতা পুত্র জুটি একসঙ্গে বেশরম সিনেমাতে অভিনয় করেছিলেন। সিনেমাটি দর্শকদের কাছে ভালোভাবে পৌঁছতে না পারলেও এই সিনেমাতে একে অপরের সঙ্গে ভীষণভাবে মজা করে অভিনয় করেছিলেন ঋষি কাপুর এবং রণবীর কাপুর।

Amitabh calls Abhishek his 'uttaradhikari', has a message for son's haters - Hindustan Times

অমিতাভ বচ্চন এবং অভিষেক বচ্চন: পিতা-পুত্রের জুটির কথা উঠলেই অমিতাভ বচ্চন এবং অভিষেক বচ্চনের কথা বলতেই হয়। বেশকিছু সিনেমাতেই পিতা-পুত্রের জুটি অভিনয় করেছেন একসঙ্গে। বান্টি অর বাবলি অথবা সিনেমাতে অনবদ্য অভিনয় করে মানুষকে মনোরঞ্জন করেছেন অমিতাভ ও এবং অভিষেক।

Dharmendra says Bobby Deol 'doesn't take care of himself', Sunny Deol isn't a 'show-off'. See his tweets - Hindustan Times

ধর্মেন্দ্র-সানি দেওল এবং ববি দেওল: ধর্মেন্দ্র তার এই দুই ছেলেকে বিশেষভাবে ভীষণভাবে ভালোবাসেন। যদিও অভয় দেওলও ভীষণ কাছের এই প্রবীণ অভিনেতার। তবে সানি দেওল এবং ববি দেওল বাবার সঙ্গে যেভাবে স্ক্রিন শেয়ার করেছেন ততক্ষণে স্ক্রিন শেয়ার করার সুযোগ পাননি অভয়। আপনে এবং ইয়ামলা পাগলা দিবানা তে এক সঙ্গে অভিনয় করেছেন পিতা-পুত্রের জুটি।

Anil Kapoor to play Harshvardhan Kapoor's father in Abhinav Bindra biopic - Movies News

অনিল কাপুর এবং হর্ষবর্ধন কাপুর: এভারগ্রীন অভিনেতা অনিল কাপুর তারপুত্র হর্ষবর্ধন কাপুরের সঙ্গে খার সিনেমাতে একসঙ্গে অভিনয় করেছিলেন। সিনেমাটি সেইভাবে ইন্ডাস্ট্রিতে সাফল্য অর্জন না করতে পারলেও এই সিনেমাতে পিতা-পুত্রের জুটি মানুষের মনে আলাদা জায়গা করে নিয়েছিল।

Aryan Khan case: Shah Rukh Khan makes a special request to his directors as he starts shooting for his films | Hindi Movie News - Times of India

শাহরুখ খান এবং আরিয়ান খান: দা লায়ন কিং, সিনেমার জন্য আরিয়ান খান এবং শাহরুখ খান একসঙ্গে ভয়েস ওভার দিয়েছিলেন। সিনেমাতে সিম্বার ভয়েস ওভার দিয়েছিলেন আরিয়ান এবং মুফাসার ভয়েস ওভার দিয়েছিলেন শাহরুখ খান।

বরুণ ধাওয়ানের বাবা ডেভিড ধাওয়ানের ঘুম উড়ে গেছে! কেন? | Why is david dhawan having sleepless nights over varun dhawans wedding - TV9 Bangla News

বরুণ ধাওয়ান এবং ডেভিড ধাওয়ান: একজন হলেন জনপ্রিয় পরিচালক এবং অন্যজন হলেন জনপ্রিয় অভিনেতা। কুলি নাম্বার ওয়ান সিনেমাতে একমাত্র ছেলেকে কাস্ট করেছিলেন ডেভিড ধাওয়ান। পিতা-পুত্রের এই অসাধারণ জুটি বারবার মুগ্ধ করেছে সকলকে।

17 years: Rakesh Roshan and Hrithik Roshan's collaboration is that long

রাকেশ রোশন এবং হৃত্বিক রোশন: কই মিল গিয়া, কৃষ্টু এবং কৃষ থ্রি’ এর মত অনবদ্য সিনেমা তৈরি করেছিলেন রাকেশ রোশন এবং সেই সিনেমাতে অভিনয় করেছিলেন হৃত্বিক রোশন। বলাই বাহুল্য এই সমস্ত সিনেমা আমাদের ভীষণ কাছের।