জেনে নিন বিশ্বের সবচেয়ে দামি পাখি সম্পর্কে, দাম কোটি টাকা

পাখি প্রকৃতির একটি অমূল্য এবং সুন্দর সৃষ্টি। অনায়াসে যেকোন পাখি প্রকৃতির যে কোন জীবকে আকর্ষণ করতে পারে। পাখির শব্দে আমাদের ঘুম ভাঙে আবার পাখির কলরবে আমরা শয়ন কক্ষে ঘুমোতে যাই। আমাদের মধ্যে অনেকেই আছেন যারা ভীষণভাবে পাখি প্রেমিক। কিন্তু আমাদের বিশ্বে এমন কিছু পাখি রয়েছে যা ভীষণভাবে দামি এবং এই পাখিগুলি বাড়িতে পৌঁছানোর ক্ষমতা কারোর নেই। চলুন জেনে নিই এমন ৫ টি পাখির নাম:

Best Racing Pigeons 2020 champ | Racing pigeons, Racing pigeons for sale, Pigeon pictures
রেসিং পিজিওন: এই পাখিটি সাধারণ পায়রার থেকে একেবারে অন্যরকম একটি পাখি। আগেকার সময়ে রাজা এবং সেনাবাহিনীর মধ্যে বার্তা আদান-প্রদান করার জন্য এই পায়রা ব্যবহার করা হতো। বর্তমানে এই পাখিকে দৌড় প্রতিযোগিতায় ব্যবহার করা হয় যা চরম ঝুঁকিপূর্ণ। রিপোর্ট অনুযায়ী, এই পাখির বাজার দর ভারতীয় মুদ্রায় ৭৬,০০,০০০ লক্ষ টাকার সমান।

The black palm cockatoo is the only bird created during Mother Nature's satanist phase that has survived to modern day : r/ShittyAnimalFacts

ব্ল্যাক পাম কাকাতু: এই পাখিটি রঙিন পালক এবং মাথায় লাল দাগ সহ একটি লম্বা পাখি। এই সুন্দর ব্যক্তিটি শুধুমাত্র নিউগিনি এবং অস্ট্রেলিয়ার রেইনফরেস্টে পাওয়া যায়। এই পাখিরা ভীষণভাবে নির্ভীক এবং চালাক প্রকৃতির হয়। এই পাখিটির দাম প্রায় ১৬ হাজার ডলার।

এমন মুরগি সম্ভাবত আপনি জীবনে দেখেননি | ্লগ News in Bengali

আয়াম সেমানি চিকেন: এই মুরগির প্রজাতি ভীষণভাবে দামি। বিশেষজ্ঞদের মতে, এগুলি কালো অথবা সবুজ রঙের পাওয়া যায়। এই বিরল প্রজাতির মুরগি শুধুমাত্র ইন্দোনেশিয়ার বিভিন্ন দেশে পাওয়া যায়। এই মুরগির দাম আনুমানিক ২৫ হাজার ডলার।

বৃহত্তম পাখির তালিকা

হাইসিন্থ: এই তোতা পাখি বিশ্বের সবথেকে বড় উড়ন্ত তোতাপাখি বলে মনে করা হয়। দক্ষিণ আমেরিকার প্রধানত হাইসিন্থ এলাকায় এই পাখি রাখা যায়। এই পাখির গায়ে অবস্থিত নীল রং আরও বেশি আকর্ষণীয় করে তোলে এই পাখিকে। এই তোতা পাখির দাম আনুমানিক ৪০ হাজার ডলার।

দক্ষিণ আমেরিকার প্রাণিকুল * উদ্ভিদকুল

টোকান: এই পাখি অনেক দেশে পালন নিষিদ্ধ হয়ে গেছে এবং এই পাখি রাখার জন্য এখন রীতিমত লাইসেন্স রাখতে হয় এই পাখির মালিককে। পাখিটি বেলিজের জাতীয় পাখি। পাখিটির দাম আনুমানিক ৯,৫০০ ডলার।

চিত্র:James's Flamingo mating ritual.jpg - উইকিপিডিয়া

গোলাপি ফ্লেমিঙ্গো: যে কেউ এই পাখি রাখতে পারে, কিন্তু এই পাখির প্রতিপালন করার জন্য লাইসেন্স প্রয়োজন হয়। পাখিগুলি দেখতে গোলাপি রঙের হয় এবং বাজারদর আনুমানিক ১,৫০০ ডলার হয় তবে লাইসেন্স প্রস্তুত করতে আরো বেশি খরচ করতে হয় মালিককে।