৪০০ কোটি টাকার ঘর ৫ কোটি টাকার Ferrari, গৌতম আদানির লাক্সারি লাইফস্টাইল কোন স্বর্গের থেকে কম না

বিশ্বের পঞ্চম ধনী ব্যক্তি গৌতম আদানি, “আদানি গ্রুপ” এর প্রতিষ্ঠাতা এবং চেয়ারম্যান, যিনি আজকাল সোশ্যাল মিডিয়ায় বেশ জনপ্রিয় হয়ে উঠছেন। গৌতম ১৯৮৮ সালে “আদানি গ্রুপ” শুরু করেন। গৌতম আদানি একটি মধ্যবিত্ত পরিবারের সন্তান ছিলেন। নিজের উপার্জনে প্রথমে  স্কুটার  কিনেছিলেন, আর এখন তিনি কোটি টাকার মালিক। গৌতম তাঁর সম্পত্তির জন্য দেশ ও বিশ্বে আলোচনায় ছিলেন।

মানুষ তাঁর বিলাসবহুল জীবনযাত্রা সম্পর্কে জানতে বেশ আগ্রহী। আজ আমরা জানতে চলেছি, গৌতম আদানির গাড়ি, প্রাইভেট জেট এবং বাড়ির দাম সম্পর্কে কিছু তথ্য। লাইভ মিন্টের রিপোর্ট অনুযায়ী, ২০২০ সালের ফেব্রুয়ারিতে লকডাউনের সময় গৌতম আদানি ৪০৯ কোটি টাকার একটি বাড়ি কিনেছিলেন। এই বাড়িটি ৩.৪ একর জুড়ে বিস্তৃত। দিল্লির আদিত্য এস্টেটে এই বাড়িটি নিয়েছিলেন তিনি।

এর পাশাপাশি আহমেদাবাদে কোটি টাকার সম্পত্তি রয়েছে তাঁর। গৌতমের কাছে তিনটি বিলাসবহুল প্রাইভেট জেট রয়েছে, যার নাম বীচক্রাফ্ট, হাকর। বিজনেস স্ট্যান্ডার্ডের এক প্রতিবেদনে বলা হয়েছে, গৌতমের প্রাইভেট জেটের দাম বাকি ব্যবসায়ীদের থেকে অনেক বেশি। বিচক্র্যাফ্টে ৩৭ জন লোকের এবং হাকরে ৫০ জন লোকের বসার ক্ষমতা। গৌতম আদানির পার্কিং জোনে কোটি টাকার চকচকে গাড়ি রয়েছে।

গৌতমের কাছে ৩ থেকে ৫ কোটি টাকার লাল ফেরারি রয়েছে। তাঁর অন্তরে যানবাহনের প্রতি বিশেষ ভালোবাসা রয়েছে, যার জন্যে তিনি শুধু ফেরারি নয়, বিশ্ববিখ্যাত বিএমডব্লিউ ৭ সিরিজেরও মালিক, যার দাম ১ থেকে ৩ কোটি টাকা। গৌতম আদানির কাছেও রয়েছে ৩টি হেলিকপ্টার রয়েছে। ২০১১সালে গৌতম আদানি ৩টি হেলিকপ্টার  কিনেছিলেন, যার খরচ প্রায় ১২ কোটি টাকা।