এক ব্যক্তি, এক পদ’ নীতি মেনেই আজ তৃণমূল সংগঠনে একাধিক রদবদল, যুব তৃণমূল সভাপতি সায়নী ঘোষ, কে কোন পদ পেলেন, দেখে নিন

এক ব্যক্তি, এক পদ’ নীতি মেনেই আজ তৃণমূলের সংগঠনে একাধিক রদবদল হয়েছে। আজ শনিবার যুব তৃণমূল সভাপতির পদ ছাড়লেন অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। আজকের অনুষ্ঠিত কমিটির বৈঠকেই তিনি যুব তৃণমূল সভাপতির পদত্যাগপত্র জমা দেন। এবার ওই পদে অভিষিক্ত হলেন সায়নী।

 

শনিবার তৃণমূল ভবনে দলের সাংগঠনিক বৈঠক শুরু হয়। ওই বৈঠকের একাধিক সিদ্ধান্ত গ্রহণ করা হয়। তৃণমূলের সংগঠনে বেশকিছু রদবদল করা হয়। যুব তৃণমূল সভাপতির পদ থেকে ইস্তফা দিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। এই পদে এলেন অভিনেত্রী সায়নী ঘোষ (Sayani Ghosh)। অর্থাৎ তৃণমূলের নতুন যুব সভাপতি হলেন সায়নী।

এছাড়াও তৃণমূলের আরো সাংগঠনিক পদে রদবদল আনা হয় যেমন তৃণমূলের যুব সভাপতি পদ থেকে পদত্যাগ করার পর তৃণমূলের সর্বভারতীয় সম্পাদক হন অভিষেক বন্দ্যোপাধ্যায়। বঙ্গজননীর সভানেত্রীর পদে অভিষিক্ত হলেন মালা রায়। রাজ্য তৃণমূলের সাধারণ সম্পাদক পদে আনা হয় কুণাল ঘোষকে। সর্বভারতীয় মহিলা তৃণমূলের সভাপতি হলেন কাকলি ঘোষ দস্তিদার।

রাজ্য তৃণমূলের সংস্কৃতি শাখার সভাপতি হলেন পরিচালক তথা বিধায়ক রাজ চক্রবর্তী। দলের খেতমজুর শাখার সভাপতির দায়িত্বভার তুলে দেওয়া হয় বিধায়ক পূর্ণেন্দু বসুর হাতে। আবার তৃণমূলের শ্রমিক সংগঠনের সর্বভারতীয় সভানেত্রী হলেন দোলা সেন। আর শ্রমিক সংগঠনের রাজ্য সভাপতি হলেন প্রাক্তন বাম সাংসদ ঋতব্রত বন্দ্যোপাধ্যায় হলেন শ্রমিক সংগঠনের রাজ্য সভাপতি।