সুরেশ রায়না রবীন্দ্র জাদেজাকে নয়, বরং এই ভারতীয় ক্রিকেটারকে বললেন ভারতের সর্বশ্রেষ্ঠ ফিল্ডার…

আধুনিক ক্রিকেটজগতে এখন ফিটনেস একটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে, যার ফলে এখন খেলোয়াড়রা নিজেকে ফিট রাখার জন্য দীর্ঘক্ষণ সময় ব্যতীত করছেন জিমে। তার পাশাপাশি একাধিক ক্রিকেটারকে যোগাসনও করতেও দেখা যায়। একথা বললে ভুল হবে না যে ফিটনেসের কারণে ক্রিকেটাররা তাদের 100% দিতে পারে মাঠে,আর ফলে এখন ক্রিকেট মাঠে ফিল্ডিং এর দরুন একাধিক অভাবনীয় ক্যাচও নিতে দেখতে পাওয়া যায় একাধিক খেলোয়াড়দের।আর এবার ভারতীয় দলের সর্বশ্রেষ্ঠ ফিল্ডার হিসাবে সুরেশ রায়না রবীন্দ্র জাদেজাকে নয় বরং অজিঙ্কা রাহানের নাম তুলে ধরলেন।

 

এই ব্যাপারে সুরেশ রায়না জানান অজিঙ্কা রাহানে হচ্ছেন ভারতীয় দলের সবচেয়ে সেফ ক্যাচার খেলোয়াড়।তিনি বলেন রাহানের মধ্যে রয়েছে দুর্দান্ত ক্যাচিং স্কিল, আর আমার ওর ফিল্ডিং এর জায়গা সবসময় পছন্দ হয়। ওর মধ্যে রয়েছে একটা আলাদা ব্যাপার ও যখন ইচ্ছে নিজের শরীরকে বাকাতে সক্ষম তাই এই অবস্থায় ও অন্যদের চেয়ে আলাদা। শুধু তাই নয় ও একজন দুর্দান্ত স্লিপ ফিল্ডার যে পেছন থেকে ব্যাটস ম্যানদের বুঝতে পারেন ও তাদের ওপর নিয়ন্ত্রণ রাখতে পারেন। ম্যাচ চলাকালীন যাতে কোনো সমস্যা না হয় তার জন্য তিনি প্রতিনিয়ত প্র্যাকটিস করেন।

 

তবে যেমনটা আমরা দেখতে পেয়েছি এর আগে আজিঙ্কা রাহানে কে টেস্ট ক্রিকেটে ভারতের সহ-অধিনায়ক আর স্লিপ ফিল্ডিংয়ে ভারতীয় দলের হয়ে বেশ কিছু দুর্দান্ত ক্যাচও নিয়েছিলেন। অন্যদিকে যখন রায়না কে ধোনির অধিনায়কত্ব নিয়ে প্রশ্ন করা হয় তখন তিনি জানান আমি কখনো ওর অধিনায়কত্ব নিয়ে ও সিদ্ধান্ত নিয়ে প্রশ্ন করিনি আমার মনে আছে 2015 সালের বিশ্বকাপে পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচ চলাকালীন আমি কিছু কাজ করছিলাম তখন ধোনি আমার কাছে আসেন এবং বলেন আমাকে প্যাড পরে তৈরি থাকতে, আর আমিও তার কথা মতো তৈরি হয়ে যায়। এইদিন বিরাট ও যথেষ্ট ভালো ব্যাটিং করছিল এই ঘটনা ঘটেছিল ধবনের আউট হওয়ার কিছুক্ষণ আগে 20 ওভারের কাছাকাছি। তারপর আমিও ব্যাটিং করতে নেমে পড়ি এবং কিছু শর্ট মেরে ভারতের জন্য 70 থেকে 80 রান করি।