সুপ্রিম কোর্টে বড় জয় হলো CBI এর! রাজীব কুমারকে হাজির হতে হবে CBI এর সামনে, নির্দেশ দিল আদালত।

যেমন কি আপনারা সকলেই জানেন রবিবার দিন সন্ধ্যায় সিবিআই এর অধিকর্তারা কলকাতা পুলিশ কমিশনার রাজিব কুমারের বাড়িতে গ্রেফতার করতে পৌঁছালে কলকাতা পুলিশেরা তাদের আটক করে। এবং রীতিমত সেখানে একটা ধস্তাধস্তির পরিবেশের ও সৃষ্টি হয়। এছাড়াও ঘেরাও করা হয় রাজ্য সিবিআই আধিকর্তাদের অফিস, পরবর্তীকালে সেখানে সিআরপিএফ নামিয়ে সেই পরিস্থিতি সামাল দেয় কেন্দ্র। আর এক দিকে এই ঘটনা পরে মমতা ব্যানার্জি ধর্নায় বসেছেন অন্যদিকে সিবিআই-এর অধিকর্তারা সুপ্রিম কোর্টের সামনে হাজির হন। গতকাল CBI আদালতের সামনে জানাই যে তাদের কাজে ব্যাঘাত ঘটিয়েছে কলকাতা পুলিশ।

এবং গতকালই আদালত জানিয়েছিল যে এই বিষয়ে উপযুক্ত প্রমান সহ তারা যেন আদালতে হাজির হন এবং মামলার শুনানির নতুন তারিখ দিয়েছিলেন আজকের।গতকাল কলকাতা থেকে উপযুক্ত প্রমান নিয়ে দিল্লীর উদ্যেশে রওনা দিয়েছিল এক CBI আধিকারিক। আজ আদালতের সামনে মামলা শুনানি হওয়ার পর মামলা আরো উত্তপ্ত হয়ে উঠেছে। আজ সুপ্রিম কোর্টে শুনানিতে জানানো হয়েছে রাজীব কুমার কে সিবিআই এর জিজ্ঞাসাবাদের জন্য সহযোগিতা করতে হবে। অর্থাৎ রাজীব কুমার কে এবার সিবিআই এর সামনে হাজির হতেই হবে। এটা বলা যেতে পারে যে এই শুনানির পরেই এক দিক দিয়ে হার হয়েছে কলকাতা পুলিশের।কলকাতা পুলিশ সহ মমতা বন্দ্যোপাধ্যায় চেয়েছিলেন এই তদন্ত যেভাবেই হোক বন্ধ করা যাক তবে আজ সুপ্রিম কোর্ট রায় দিয়েছে সিবিআই এর পক্ষে।

Advertisements

Advertisements

রাজীব কুমার কে এ ব্যাপারে পূর্ণ সহায়তা করার জন্য বলা হয়েছে সুপ্রিম কোর্ট এর তরফ থেকে। যদিও এটা কে মমতা ব্যানার্জি তার নিজের জিত বলে উল্লেখ করেছেন। সুপ্রিম কোর্ট এটা পষ্ট জানিয়ে দিয়েছেন যে সিবিআই রাজীব কুমার কে গ্রেফতার করতে না পারলেও তবে তারা জিজ্ঞাসাবাদের জন্য তাকে নিয়ে যেতে পারেন। এ মামলার পরবর্তী শুনানির তারিখ ২০ ফেব্রুয়ারি ধার্য্য করা হয়েছে।