সুনীল গাভাস্কার বাছলেন সর্বকালের সেরা একাদশ, তালিকা থেকে বাদ গেল শচীন টেন্ডুলকারের নাম

সম্প্রতি ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন ব্যাটসম্যান সুনীল গাভাস্কার একটি সেরা একাদশের দল গঠন করেছেন, তিনি গোটা বিশ্বের সমস্ত ক্রিকেটারদের মধ্যে বাছাই করে এই দলটি গঠন করেছেন। যারা আইপিএলে দুর্দান্ত পারফরম্যান্স করেছেন তাঁদের মধ্যে থেকে বেছে নিয়ে দলটি গঠন করা হয়েছে। কিন্তু আশ্চর্য জনক ভাবে এই সেরা দলটি যখন সুনীল গাভাস্কার তৈরি করেছেন, তখন সেরা একাদশের মধ্যে অভিজ্ঞ কোনো খেলোয়াড়কে জায়গা দেওয়া যে দরকার, সেটা তিনি মনে করেন নি।

আর ঠিক এই কারণেই সেরা একাদশের মধ্যে থেকে নাম বাদ পড়ে গেছে শচীন তেন্ডুলকারের। একটি টিভি চ্যানেল আয়োজিত একটি অনুষ্ঠানে প্রাক্তন ব্যাটসম্যান সুনীল গাভাস্কার যে একটি দল গঠন করেছেন এবং সেই দলে কারা রয়েছেন সে কথাও জানিয়েছেন।এই সেরা একাদশ দলের মধ্যে ওপেনার হিসেবে রোহিত শর্মা এবং ক্রিস গেইলকে তিনি রেখেছেন। ডেভিড ওয়ার্নারকে তিনি রেখেছেন তিন নম্বরে এবং ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক বিরাট কোহলিকে রেখেছেন চার নম্বরে।

এরপর এই তালিকায় রেখেছেন সতীর্থ এবিডি ভিলিয়ার্সকে।সুরেশ রায়নাকেও তিনি রেখেছেন তাঁর সেরা একাদশ দলে। সাত নম্বরে রয়েছেন মহেন্দ্র সিং ধোনি, যিনি চারটি আইপিএলে সেরার শিরোপা মাথায় তুলেছেন। এছাড়াও রয়েছেন রবীন্দ্র জাদেজা।

স্পিনার সুনীল নারায়ন, ভুবনেশ্বর কুমার জসপ্রীত বুমরা। এছাড়া পেসার লাসিথ মালিঙ্গাকেও তিনি এই দলে রেখেছেন, কিন্তু এই খেলোয়াড়দের মধ্যে অন্যতম হলেন শচীন টেন্ডুলকার যিনি আইপিএলে বিশেষ নজর কেড়ে রেখেছিলেন সবসময়। তিনি শত রান করেছিলেন আইপিএলে। কিন্তু সুনীল গাভাস্কার তাঁকেই এই একাদশের সেরা দলে রাখেননি।