ধোনির মেন্টর হওয়া নিয়ে তীব্র আপত্তি! সৌরভের কাছে নালিশ জানিয়ে সরাসরি পাঠানো হল চিঠি

ওয়ার্ল্ড কাপে জাতীয় দলের মেন্টর করা হয়েছে ধোনিকে। তবে এই বিষয়ে ২৪ ঘন্টা না কাটতেই দারুণ এক বচসার মুখে পড়তে হল মহেন্দ্র সিং ধোনিকে। মধ্য প্রদেশের ক্রিকেট সংস্থার প্রাক্তন কর্তা সঞ্জীব গুপ্তা স্বার্থ সংঘাতের অভিযোগ দায়ের করেছেন। তাঁর মতে, ধোনির এই নিয়োগের জন্য লোধা কমিটির প্রস্তাবিত স্বার্থ সংঘাতের নিয়ম লঙ্ঘন করছে।

এর আগেও একই ভাবে প্রাক্তন কর্তা সঞ্জীব গুপ্তা বোর্ডের বিভিন্ন কর্মকর্তা ও ক্রিকেটারদের বিরুদ্ধে তিনি অভিযোগ দায়ের করেন। তবে এবারে সরাসরি বোর্ডের এপেক্স কাউন্সিলের কাছে তিনি চিঠি পাঠিয়েছেন, তিনি জানিয়েছেন সেই চিঠির ভিত্তিতে যে একই ব্যাক্তি বোর্ডের দুই জায়গায় থাকতে পারেন না আর সেই কারণেই ধোনির বোর্ডের নিয়ম লঙ্ঘন হচ্ছে বলে দাবি করেছেন তিনি কারণ ধোনি একইসাথে সিএসকে ফ্র্যাঞ্চাইজির ক্যাপ্টেন।

সংবাদ মাধ্যমে ক্রিকেট বোর্ডের এক কর্তা জানান,
“প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায়, সচিব জয় শাহ এবং এপেক্স কাউন্সিলের কাছে চিঠি পাঠিয়েছেন সঞ্জীব গুপ্তা। বোর্ডের সংবিধানের ৩৮ (৪) ধারার উল্লেখ করেছেন উনি। যেখানে স্পষ্ট বলা হয়েছে, একই ব্যক্তি দুটো পোস্ট দখল করতে পারেন না। এই বিষয়ে এপেক্স কাউন্সিল বোর্ডের আইনজীবীর পরামর্শ নিচ্ছে।”

বুধবার জাতীয় দলের ওয়ার্ল্ড কাপ স্কোয়াড ঘোষনার সময়ে সচিব জয় শাহ মেন্টর হিসাবে দলে অন্তর্ভুক্তির কথা জানান।
জাতীয় দলের পক্ষ থেকে বোর্ডের তরফ থেকে বড় চমক দিয়েছে ২০০৭ টি২০ বিশ্বকাপ এবং ২০১১ ওয়ার্ল্ড কাপে জয়ী অধিনায়ককে মেন্টর হিসাবে ঘোষনা করে।
তবে এবারের আইপিএলের নতুন চমক থাকবে মহাতারকা আমিরশাহিতে সিএসকে দেখা যাবে আগামী আইপিলেই।