কোহলির প্রশংসায় পঞ্চমুখ আর্জি ক্রিকেটার স্মিথ, বললেন ওর সেদিনের ব্যবহার আমি কোনদিনও ভুলব না..

ভারত বনাম অস্ট্রেলিয়া যখন বিশ্বকাপ ম্যাচ চলছিল তখন অস্ট্রেলিয়ার ক্রিকেটার স্টিভ স্মিথ কে উদ্দেশ্য করে কিছু ব্যক্তি গ্যালারি থেকে বিদ্রুপ মন্তব্য করছিলেন। আর ঠিক তখনি ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি এগিয়ে শেষে সেসব দর্শকদের বিদ্রুপ বন্ধ করতে বলেছিলেন। এমন কী এরই সাথে ঐদিন ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি স্টিভ স্মিথকে নির্বাসন কাটিয়ে ফেরার জন্য উৎসাহ স্বাগত জানানোর আহ্বান জানান তাদের কাছে।

সেই সময় স্টিভ স্মিথ এগিয়ে এসে হাত মেলান ভারতীয় অধিনায়ক বিরাট কোহলির সাথে।খেলার মাঠে কোহলির এরকম এক মনোভাব দেখে আইসিসির তরফ থেকে বিশেষ সম্মান দেওয়া হয় এর জন্য তাকে। তবে বিশ্বকাপে সেই ঘটনাকে নিয়ে বিরাট কোহলি যে ভূমিকা পালন করেছিলেন সেই নিয়ে কোনো মন্তব্য করেননি স্মিথ, তবে অবশেষে সেই নীরবতা ভেঙ্গে এই অস্ট্রেলিয়ার ক্রিকেটার স্টিভ স্মিথ বলেন বিশ্বকাপ চলাকালীন বিরাট কোহলির তার জন্য যা করেছেন তা খুবই সুন্দর।

আর এটা তার খুব ভালো লেগেছে। তিনি কোহলির প্রশংসা করে বলেন সেদিন তিনি দর্শকদের নাও থামাতে পারতেন তবে তিনি যে সেদিন যে কাজ করেছিলেন তার জন্য তার ব্যবহার আমি কোনদিন ভুলবো না।ভারত বনাম অস্ট্রেলিয়া সিরিজ শুরু হওয়ার আগে থেকে বিরাট কোহলি ও স্মিথকে নিয়ে ব্যাপক তুলনা শুরু করা হয়েছিল ক্রিকেটমহলে আর সেই সিরিজ শেষ হওয়ার পরও সেই তুলনা চলছে।

ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি যে ব্যাটিংয়ের দক্ষতাও নেতৃত্ব দেওয়ার ক্ষমতা তার প্রশংসায় পঞ্চমুখ হলেন অস্ট্রেলিয়ার এই ক্রিকেটার। এইদিন স্মিথ বিরাট কোহলির প্রশংসা করার সাথে সাথে বলেন ও অনেক রেকর্ড ভাঙবে আগামী ভবিষ্যৎ বলে আমার মনে হয়। আর ওর যে রানের খিদেটা ছিল সেটা আগের মতোই রয়েছে।ও নিয়মিত রান করে চলেছে।অন্যদিকে যাকে নিয়ে এসব কথা বলা হচ্ছে সেই বিরাট কোহলি একসময় আইসিসির পুরস্কার পেয়ে বলেছিলেন “এত বছর ধরে নানা ধরনের ভুল করার পরেও, আইসিসি স্পিরিট অফ ক্রিকেট পুরস্কার পেয়ে বেশ অবাক হয়েছি।

তবে যাই হোক বিশ্বকাপে যেভাবে তিনি দর্শকদের শান্ত থাকতে বলেছিলেন এবং স্মিথের প্রতি শ্রদ্ধা দেখিয়ে ছিলেন তার জেরে এখন পাল্টা শ্রদ্ধা ফিরিয়ে দিলেন এই অস্ট্রেলিয়ার ক্রিকেটার স্টিভ স্মিথ বিরাট কোহলি কে।

Related Articles

Close