রাজ্য সরকারের নতুন পদক্ষেপে এতে আপনিও পেতে পারেন 5 লক্ষ টাকা পর্যন্ত।

বন্ধুরা ,আজকে নিয়ে এসেছি এক নতুন নিউজের আপডেট , আপনিও যদি পশ্চিমবঙ্গে স্থায়ী বাসিন্দা হয়ে থাকেন তাহলে এ খবরটি সম্পূর্ণ আপনার জন্য। আপনি জানলে অবাক হবেন , আপনি পেতে পারেন ৫ লক্ষ টাকা পর্যন্ত। কি জন্য পাবেন ? আর কি করলে পাবেন? আজকে থাকবে এই নিয়ে আমাদের আলোচ্য বিষয়।ইতিমধ্যে, ব্যারাকপুরে সবলা মেলা উদ্বোধনে এসে সুরক্ষা মন্ত্রী সাধন পান্ডে এক বিরাট বড় ঘোষণা করে বসেন। তিনি বলেন, গ্রামের মহিলাদের দেওয়া হবে ৫ লক্ষ টাকা পর্যন্ত ঋণ এবং বিনিময়ে তাদেরকে শোধ করতে হবে মাত্র ৩.৫ লক্ষ টাকা।

তাছাড়া এ সুযোগটি পাবে শুধু পশ্চিমবঙ্গের স্থায়ী মহিলা বাসিন্দারা অর্থাৎ পশ্চিমবঙ্গের বাইরের কোন ব্যক্তিত্ব এই প্রকল্পের আওতায় আসবে না।দেশের এখন সব থেকে বড় সমস্যা হচ্ছে বেকারত্ব। যেখানে বেকারত্বকে শেষ করার চ্যালেঞ্জ রয়েছে প্রতিটি রাজ্যের কাছে , ও তার মধ্যে পশ্চিমবঙ্গেরও নাম রয়েছে। স্থায়ী বেকারত্ব কে কিছুটা হলেও কমানোর জন্য রাজ্যের ক্রেতা সুরক্ষা দপ্তর এর তরফ থেকে এই ঘোষণা।মহিলারা এই বিরাট সুযোগ এর মাধ্যমে তারা নিজের পায়ে দাঁড়াতে পারবে ও স্বাবলম্বী হয়েও উঠতে পারবে।

এই উদ্বোধনী সভায় সাধন পান্ডে মন্তব্য রাখেন, রাজ্যেকে বেকারত্ব থেকে মুক্ত করার জন্য রাজ্য সরকার ” মুক্তধারা ” নামক এক প্রকল্পের সূচনা করতে চলেছে, এই প্রকল্পের মাধ্যমে রাজ্যের বেকারদের ব্যবসা শুরু করার ব্যবস্থা করে দেবে রাজ্য সরকার।
শুধু তাই নয় মহিলারা যুবকদের তুলনায় এই লোনের আওতায় প্রথমে আধিকার পাবেন। অর্থাৎ মহিলারা দ্রুত ও সহজ উপায়ে ৫ লাখ লোন পেয়ে যাবেন এবং শুধুমাত্র ২% হারে ৩.৫ লাখ টাকা ঋণ শোধ করতে হবে এবং বাকি ১.৫ লাখ টাকা সহীত ভর্তুকিও সরকার দেবে।

Related Articles

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Open

Close