আবারো নাকে কান্না শুরু পাকিস্তানের, নিউজিল্যান্ডের সফর বাতিল হওয়ায় ভারতকে দোষারোপ

নিউজিল্যান্ড আর ইংল্যান্ড তাদের নিরাপত্তার কথা মাথায় রেখে পাকিস্তানের সঙ্গে সিরিজ খেলবে না বলে ইতিমধ্যেই জানিয়ে দিয়েছে। এই কারণেই পাকিস্তানের ক্রিকেট ফ্যানেরা হতাশ হয়ে পড়েছে, তারা সোশ্যাল মিডিয়ায় ক্ষোভ প্রকাশ করে চলেছে। এরই পাশাপাশি একাধিক প্রাক্তন পাকিস্তানি ক্রিকেটেররা এই ঘটনা নিয়ে বয়ান বাজি করে চলেছে লাগাতার।

এবার এই ঘটনায় পাকিস্তানের স্বরাষ্ট্রমন্ত্রী নিরাপত্তা ইস্যু নিয়ে বলেন, রাশিয়ার এক বিশ্ববিদ্যালয়ে কয়েকজন পড়ুয়া মারা গিয়েছে। আমেরিকায় কয়েকদিন আগে একটি হামলায় কয়েকজন মারা গিয়েছে। নিউজিল্যান্ড এর মাটিতে আবার এত জন মারা গিয়েছে। আমরা নিউজিল্যান্ডের জন্য এত সেনা দাঁড় করিয়ে ছিলাম যে, ওদের গোটা আর্মি আর সিকিউরিটি ফোর্স যুক্ত করলেও এত সেনা হতো না। আমরা নিউজিল্যান্ডের সুরক্ষার জন্য কড়া বন্দোবস্ত করেছিলাম। ওদের কোন আশঙ্কা থাকলে প্রাক্টিস ম্যাচের সময়েই বলা উচিত ছিল।

শেখ রশিদকে যখন নিউজিল্যান্ডের নিরাপত্তাজনিত ইমেইল নিয়ে জিজ্ঞাসা করা হয় তখন তিনি বলেন, আমরা খুব শীঘ্রই তদন্ত করে জানতে পারবো যে, ওই ইমেইল গুলো কোথা থেকে এসেছিল। এর পাশাপাশি আমি এটাও বলতে চাই যে, ভারত এই ইস্যুতে দায়িত্বজ্ঞানহীন এর মত ভূমিকা পালন করছে। ভারত নিজেদের অস্ট্রেলিয়া, জাপান,আমেরিকার মতো সুপার পাওয়ার ভাবছে। ভারতের মাথা থেকে এই সুপার পাওয়ারের ভূত বের হচ্ছে না।

Advertisements

পাকিস্তানের সাবেক পেস বোলার, শোয়েব আখতার একটি টুইট বার্তায় জানিয়েছেন যে, ” নিউজিল্যান্ড পাকিস্তানের ক্রিকেটকে মেরে ফেলল “। পাকিস্তান ক্রিকেট বোর্ডের সাবেক চেয়ারম্যান খালিদ মাহমুদ বিবিসি কে বলেছেন,” এটা শুধু ক্রিকেট না। এটা একটা পাকিস্তান বিরোধী ব্যাপার। আফগানিস্তান থেকে যখন যুক্তরাষ্ট্র থেকে সরে এসেছে এবং তালেবান ক্ষমতা নিয়েছে সেখানে পাকিস্তান সরকার তালেবানের পক্ষে আছে, এতে করে ক্রিকেটেও প্রভাব পড়েছে। পাকিস্তানের বিরোধী কোন শক্তি এখানে নিউজিল্যান্ডকে বুঝিয়েছে পাকিস্তানে নিউজিল্যান্ডের ক্রিকেটাররা নিরাপদ না “।

Advertisements