শুরু হয়েছে Army Rally Recruitment 2021 : আগ্রহী প্রার্থীরা আবেদন করতে পারেন JCO/OR পদের জন্য

ভারতবর্ষের বিভিন্ন প্রান্তের জন্য ইন্ডিয়ান আর্মি র‌্যালি রিক্রুটমেন্ট শুরু হয়েছে। এই র‌্যালির মাধ্যমে নিয়োগ করা হবে ইন্ডিয়ান আর্মির জুনিয়র কমিশনার অফিসার, অপারেশন রিসার্চ (JCO/OR) পদে। ইচ্ছুক প্রার্থীরা আর্মি র‌্যালি রিক্রুটমেন্ট ২০২১-এর জন্য আবেদন জানাতে পারেন।

 

জুনিয়র কমিশানড অফিসার্স (রিলিজিয়াস টিচার্স)-এর পদের জন্য আগ্রহী প্রার্থীদের যে কোনও স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক ডিগ্রি অর্জন করতে হবে। শিক্ষাগত যোগ্যতার পাশাপাশি প্রার্থীদের অবশ্যই মেডিকেল থেকে অসুস্থতার প্রমাণ দিতে হবে। প্রার্থীদের অবশ্যই শারীরিক এবং মানসিক দিক থেকে সুস্থ হতে হবে। শ্রবণ ও দৃষ্টিশক্তিতেও ব্যক্তিদের তীক্ষ্ম হতে হবে।

যোগ্য প্রার্থীদের আর্মির ওয়েবসাইটের মাধ্যমে আবেদন জানাতে হবে। আবেদন জানানোর জন্য প্রার্থীদের অবশ্যই joinindianarmy.nic.in- এই ওয়েব সাইটটি ভিজিট করতে হবে। আবেদনের তারিখের ক্ষেত্রেও বিভিন্ন জায়গায় বিভিন্ন রকম করা হয়েছে। আইজল অঞ্চলের জন্য আবেদনের শেষ তারিখ রাখা হয়েছে ১৭ এপ্রিল ২০২১। আবার ২৬ থেকে ৩০ এপ্রিলের মধ্যে গুন্টুর ও কর্ণাটকের জন্য আবেদন জানানোর শেষ তারিখ। আবার ৬,১৭ও ২৬ তারিখের মধ্যে আবেদন জানাতে হবে মুজফফরনগর, রোহতাক ও আলওয়ার অঞ্চলের জন্য।

আবেদনের সময় প্রার্থীদের বেশকিছু নথিপত্র আপলোড করতে হবে আর্মির র‌্যালির ওয়েবসাইটে। সেই নথিপত্রগুলি হল শিক্ষাগত যোগ্যতা/মার্কশিট, ছবি-সহ রেসিডেন্স সার্টিফিকেট, জাতি শংসাপত্র, ধর্মীয় শংসাপত্র, স্কুল ক্যারেক্টার সার্টিফিকেট, অবিবাহিত হওয়ার শংসাপত্র, রিলেশানশিপ সার্টিফিকেট, এনসিসি ও স্পোর্টস সার্টিফিকেট।