মাত্র ১০ হাজার টাকা বিনিয়োগ করে আজই শুরু করুন এই ব্যবসা, মাসিক আয় হবে লক্ষ লক্ষ টাকা

বর্তমানে চাকরির বাজারে সরকারি হোক বা বেসরকারি চাকরি পাওয়া বড়ই দুষ্কর। কিন্তু তবুও মানুষ থেমে থাকেনি। নিজের পায়ে দাঁড়ানোর জন্য ছোট-বড় ব্যবসা প্রায় করেই চলেছে। আবার অনেকে ভালো ব্যবসার সন্ধানের অপেক্ষা করছে। নিজের হাতে গড়া ব্যবসায় মানুষ যেমন সুখী থাকে তেমনি আয়ও করতে পারে প্রচুর। এমনই এক ব্যাবসার সন্ধান রয়েছে যাতে মাত্র ৮-১০ হাজার টাকা বিনিয়োগ করে, মাসে হতে পারে প্রায় লক্ষ টাকার চেয়েও বেশি আয়।

এর জন্য লাগবে না কোন শিক্ষার সার্টিফিকেট, রাস্তার পাশে জনপ্রিয় জায়গা বা প্রচুর কর্মচারীর নিয়োগ, দোকান সাজানোর জন্য কোন অপ্রোজনীয় খরচ, না লাগবে দোকানের মাল সামগ্রী তোলার জন্য আগে থেকে ইনভেস্টমেন্টের প্রচুর টাকা। তা সত্বেও এই ব্যবসায় যেমন লাভ করা যাবে তা কল্পনাও করা যাবে না।

এমনই এক ব্যবসা হল টিফিন সার্ভিস এর ব্যবসা। এই ব্যবসার দ্বারা বিপুল অর্থ উপার্জন করা সম্ভব। দিল্লির মতো মেট্রো শহরে বেশিরভাগ মানুষই ভালো টিফিন সার্ভিসের প্রয়োজন অনুভব করে। আর এই ব্যবসা করেই দেশের অনেক বেকার যুব সমাজ, মহিলা সম্প্রদায় ওলকিছু কর্মহীন মানুষ তাদের ভাগ্য নির্ধারণ করছে।

Advertisements

১০ হাজার টাকায় এই ব্যবসা শুরু করা যেতে পারে এবং পরবর্তীতে এর আয় হতে পারে প্রায় লক্ষ টাকার বেশি করোনা পরিস্থিতিতে লকডাউন চলাকালীন মাত্র ৮ হাজার টাকায় এমনই ব্যবসা শুরু করেছেন কিছু মানুষ। টিফিনের ব্যবসা সামান্য কিছু বিনিয়োগ ও দু একজন কর্মচারী সাহায্যেই শুরু করা যেতে পারে। এই ব্যবসা প্রতিষ্ঠিত হয়ে গেল খাবারের গুণগত মান সর্বদা বজায় রাখতে হবে।

Advertisements

আর এই টিফিনের ব্যবসার মার্কেটিং সোশ্যাল মিডিয়ায় খুব ভালো ভাবে করা যায়। একবার নিজের ব্যবসার সঠিকভাবে প্রচার হতে শুরু হলে, তাকে আর জীবনে ফিরে তাকাতে হবে না।