শিক্ষক নিয়োগে নতুন বিতর্ক! রাতারাতি উধাও SSC-র মেধা তালিকা…

আরো একবার ফের বিতর্কের মুখে পড়তে হল স্কুল সার্ভিস কমিশনকে। এবার যে খবরটি বেরিয়ে আসছে সেখানে শোনা যাচ্ছে রাতারাতি ওয়েবসাইট থেকে উধাও হয়ে গেছে নবম-দশম শ্রেণীর শিক্ষক নিয়োগের মেরিট লিস্ট। আর এরকম এক খবর বেরিয়ে আসার পর থেকে চাকরি প্রার্থীদের মধ্যে শুরু হয়েছে চূড়ান্ত উদ্বেগের। গতকাল সন্ধ্যেবেলায় স্কুল সার্ভিস কমিশনের নিজস্ব ওয়েবসাইটে রয়েছে সেখানে উচ্চ মাধ্যমিক প্রধান শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তিটি দেখা গেলেও সেখান থেকে উধাও হয়ে গেছে নবম-দশম শ্রেণী শিক্ষক নিয়োগ সংক্রান্ত যে বিজ্ঞপ্তি ছিল সেটি।

সেখানে তালিকার মধ্যে খুঁজে পাওয়া যাচ্ছে না এই বিজ্ঞপ্তি সংক্রান্ত বিবরণ।এ বিষয়ে চাকরি প্রার্থীদের অভিযোগ রয়েছে নবম-দশম শ্রেণীর শিক্ষক নিয়োগ সংক্রান্ত কমিশনের ওয়েবসাইটে মেধা তালিকার পূর্ণাঙ্গ বিবরণ শূন্যপদের তালিকা দেওয়া হয়েছিল কিন্তু সেটিকে কোন অজ্ঞাত কারণে রাতারাতি তুলে নেওয়া হয়েছে। তবে কি কারণবশত সেই মেধাতালিকা তুলে নেওয়া হলো সেখান থেকে তা অবশ্য কিছু জানতে পারা যায়নি এখনো পর্যন্ত যার দরুন এই বিষয় নিয়ে চাকরি প্রার্থীদের মধ্যে তুমুল বিতর্কের সৃষ্টি হয়েছে।

এমনকি সেই মেধাতালিকায় থাকা এক চাকরিপ্রার্থী তো এটাও পর্যন্ত জানিয়েছে কমিশনের সাইট থেকে নবম-দশম মেরিট লিস্ট গতকাল বিকেলে তুলে নিয়েছে।তাই এ বিষয়ে এখন প্রার্থীরা আশঙ্কা করছেন কমিশন নাকি প্যানাল বাতিল করতে পারে তাই সেই কারণে মেরিট লিস্ট তুলে নেওয়া হয়েছে। অথচ কিছুদিন আগে বিকাশ ভবন এর তরফ থেকে প্রত্যেকটি অফিসে নন জয়নিং শূন্যপদ চেয়ে পাঠানো হয়েছিল। তাই এই নিয়ে উপযুক্ত প্রার্থীরা প্রায় প্রতিদিনই বিকাশ ভবনের চক্কর কাটাচ্ছেন কিন্তু সপ্তম কাউন্সিলিং এক মাস হয়ে গেলেও অষ্টম কাউন্সেলিং এর ব্যাপারে কমিশনের কোন সদিচ্ছা দেখাচ্ছে না।

তবে অন্যদিকে নাগরিকত্ব আইন এর বিরুদ্ধে রাজ্যজুড়ে চলতে থাকা প্রতিবাদ তাণ্ডবের মধ্যে কাউন্সিলিং এ দিন ধার্য করেছিল কমিশন কিন্তু হঠাৎ করে এই মেধাতালিকা তুলে নেওয়ার পেছনে কী যুক্তি থাকতে পারে সেই নিয়ে রয়েছে অনেক সংশয়!তাই চাকরিপ্রার্থীরা আশঙ্কা করছেন হয়তো এটি কোন ওয়েবসাইটে প্রযুক্তিগত সমস্যার কারণে হতে পারে কিংবা হয়তো কমিশনার নবম দশম এর নিয়োগ করবে না পার্থী আর সেই কারণেই ঘটতে পারে এরকম এক ঘটনা।

আরও পড়ুন :