RRR কে নিয়ে নেটফ্লিক্স ও পশ্চিমের দেশগুলির প্রতি রেগে বসলেন SS Rajamouli, বলে বসলেন একথা..

এসএস রাজামৌলির (SS Rajamouli) পরিচালিত সিনেমা ‘আরআরআর’ (RRR) সিনেমাহলে (Cinema) প্রচুর অর্থ উপার্জন করেছিল। এর সাথে ডিজিটাল স্ট্রিমিংয়ের পরে এই সিনেমাটি একটি জমকালো ব্লকবাস্টার হয়ে উঠেছে। রাম চরণ এবং জুনিয়র এনটিআর অভিনীত এই সিনেমাটিকে হলিউডের সবচেয়ে বড় নাম, যার মধ্যে জেমস গান (পরিচালক, গার্ডিয়ানস অফ দ্য গ্যালাক্সি), স্কট ডেরিকসন (পরিচালক, ডক্টর স্ট্রেঞ্জ) এবং রুশো ব্রাদার্স (পরিচালক, অ্যাভেঞ্জার্স এন্ডগেম) প্রমুখেরা সমর্থন করেছিলেন।

বর্তমানে ওটিটি প্ল্যাটফর্ম নেটফ্লিক্সের প্রতি রাজামৌলির বিরক্তি জেগেছে। সম্প্রতি, ধনুশের হলিউড ডেবিউ ‘দ্য গ্রে ম্যান’ প্রচার করতে মিডিয়ার সামনে হাজির হন এসএস রাজামৌলি। এই সময়, তিনি নেটফ্লিক্সের প্রতি তাঁর অসন্তোষ প্রকাশ করেন। তিনি বলেন যে, নেটফ্লিকস শুধুমাত্র তাদের প্ল্যাটফর্মে ‘আরআরআর’ সিনেমার হিন্দি সংস্করণের অনুমতি দিয়েছে। তিনি আরো অভিযোগ করেন, নেটফ্লিক্স সিনেমাটির মূল তেলেগু সংস্করণ সহ অন্য চারটি ভাষাকে উপেক্ষা করছে।

পরিচালক রাজামৌলি বলেছেন, ‘আমি সত্যিই নেটফ্লিক্সের উপর ক্ষুব্ধ কারণ তারা শুধুমাত্র হিন্দি সংস্করণ নিয়েছে, অন্য চারটি (ভাষা) নয়। তাই, তাদের বিরুদ্ধে আমার অভিযোগ আছে। তবে হ্যাঁ, আমি পশ্চিমের প্রতিক্রিয়ায় অবাক হয়েছি।’ রাজামৌলি বলেন, ‘পশ্চিমী দেশগুলি এই সিনেমাটি দেখেছে, এই জিনিসটি আমাকে অনেক অবাক করেছে।একটি ভালো গল্প সবার জন্য ভালো গল্প, কিন্তু আমি ভাবিনি যে, আমি পশ্চিমী সংবেদনশীলতার জন্য চলচ্চিত্র নির্মাণ করতে পারবো।

আমি কখনোই নিজেকে বিশ্বাস করিনি, তবে যখন এটি নেটফ্লিক্সে আসে এবং লোকেরা এটি দেখতে শুরু করেন, পাশাপাশি সমালোচকরা যখন ভালো পর্যালোচনা দিতে শুরু করেন, চলচ্চিত্রটি অনেক জনপ্রিয়তা পায়, আমার জন্য এটি বিস্ময়কর ছিল। নেটফ্লিক্স ছাড়া এটা সম্ভব হতো না এবং এর জন্য আমার অনেক শ্রদ্ধা আছে।”