মহেন্দ্র সিং ধোনিকেই ভরসা করেই ভারতের বিরুদ্ধে সিরিজ জিততে চাইছে দক্ষিণ আফ্রিকা…

আগামী ৯ তারিখ থেকে ভারতের বিরুদ্ধে টি-টোয়েন্টি ম্যাচ খেলতে নামতে চলেছে দক্ষিণ আফ্রিকা। সেই সিরিজে প্রোটিয়াদের ভরসা হতে চলেছেন আমাদের প্রিয় মহেন্দ্র সিং ধোনি। শুনলে অবাক লাগলেও এটাই সত্যি কথা। দক্ষিণ আফ্রিকার দলের সদস্য ডোয়েন প্রিটোরিয়াস জানিয়েছেন, তিনি নিজে এবং দলের বাকিরা মহেন্দ্র সিং ধোনির শান্ত মানসিকতা এবং আত্মবিশ্বাস রপ্ত করতে এসেছেন।

এবার প্রথম আইপিএল খেলেন প্রিটোরিয়াস। চেন্নাই সুপার কিংসের হয়ে এই প্রথম খেলেছেন তিনি। ছটি ম্যাচ খেলে ৪৪ রান করেছেন এবং ছয় উইকেট নিয়েছেন। ধোনির অধীনে যে কয়টি ম্যাচ খেলেছেন সেই অভিজ্ঞতা থেকে তিনি বলেছেন, আইপিএল খেলাটাই তার কাছে একটি স্বপ্নপূরণ ছিল। চেন্নাইয়ের সঙ্গে কাটানো প্রত্যেকটা মুহূর্ত দিন উপভোগ করছেন। ধোনির সঙ্গে খেলে খুব মজা লেগেছে তার। ভারতে যে মানুষটার এতোখানি জনপ্রিয়তা রয়েছে সেই মানুষটার অধীনে খেলার অভিজ্ঞতাই আলাদা।

ধোনি সম্পর্কে তিনি আরো বলেন, ক্রিজে তিনি কতটা শান্ত থাকতে পারেন তা দেখার চেষ্টা করেছি এবং শেখার চেষ্টা করেছি। নিজের ওপর চাপ সরিয়ে বোলারের উপর চাপ দিয়ে দেন তিনি। তিনি আমায় বোঝালেন ডেথ ওভারে আসল বোলাররাই চাপে থাকে। কোন ব্যাপারে তিনি উত্তেজিত হন না। তিনি বিশ্বাস করেন তিনি যা খুশি তাই করতে পারেনি। এই আত্মবিশ্বাস আমি ওনার থেকে রপ্ত করতে চেয়েছি।প্রসঙ্গত, বছরের শেষ দিকে রয়েছে টি-টোয়েন্টি বিশ্বকাপ। ভারতের বিরুদ্ধে ভালো খেলে বিশ্বকাপে নিজের জায়গা করে নিতে চাইছেন প্রিটোরিয়াস।