খেলাধুলানতুন খবরবিনোদনবিশেষ

ঘোষিত হল দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ভারতীয় দলের একাদশ,লিস্টে রয়েছে এই ক্রিকেট তারকারা..

সম্প্রতি নিউজিল্যান্ডের সাথে টেস্ট সিরিজ শেষ করে 12 ই মার্চ থেকে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ওয়ানডে সিরিজ খেলতে নামবে ভারতীয় দল। এই সিরিজে কারা কারা খেলবেন তা ইতিমধ্যেই ঠিক করা হয়ে গেছে। এই সিরিজে কয়েকজন গুরুত্বপূর্ণ প্লেয়ার যেমন অনুপস্থিত রয়েছেন তেমনি আবার কয়েকটি গুরুত্বপূর্ণ প্লেয়ারের প্রত্যাবর্তন হয়েছে ভারতীয় দলে।
ক্রিকেটপ্রেমীরা অনেকে মনে করেছিলেন এই সিরিজে হার্দিক পান্ডিয়ার প্রত্যাবর্তন হতে পারে আর ঠিক এটাই হলো।

12 ই মার্চ ভারতের হয়ে খেলবেন অলরাউন্ডার হার্দিক পান্ডিয়া। গত বছরের সেপ্টেম্বর মাস থেকে চোট পাওয়ার কারণে ভারতীয় দল থেকে ছিটকে গিয়েছিলেন তিনি। অক্টোবর মাসে তার অস্ত্রোপচার হয়। এরপর কিছুদিন আগেই মুম্বাই ডিওয়াই পাটিল কাপে আবার 22 গজে ফেরেন। এবং 22 গজে ফেরার পরেই তিনি দুর্দান্ত পারফরম্যান্স করেন। 55 বলে 158 রানের দুরন্ত ইনিংস খেলেন তিনি।

এর পরেই সবাই নিশ্চিত হয়ে যায় যে আসন্ন দক্ষিণ আফ্রিকার ওয়ানডে সিরিজে হার্দিক পান্ডিয়া খেলবেন। অন্যদিকে আবার দুরন্ত ফর্মে থাকা রোহিত শর্মা নিউজিল্যান্ডের টি-টোয়েন্টি সিরিজ চলাকালীন চোট পান। আর সেই কারণেই পরে টেস্ট সিরিজ এবং ওয়ানডে সিরিজ থেকে বিরতি নিতে হয় রোহিত শর্মাকে। শুধু তাই নয় আসন্ন দক্ষিণ আফ্রিকা সিরিজে তিনি খেলবেন না বলে জানা গিয়েছে। এই খবর শুনে অনেকেই দুঃখিত হবেন তা ঠিক কিন্তু আবার চোট সারিয়ে মাঠে ফিরছেন বাঁহাতি ওপেনার ব্যাটসম্যান শিখর ধাওয়ান।

রোহিত শর্মার অনুপস্থিতে তিনি ভারতের ওপেনিং করবেন।  দক্ষিণ আফ্রিকার সঙ্গে সিরিজে পৃথ্বী শাও এর সঙ্গে শিখর ধাওয়ান ওপেনিং করবেন বলে জানানো হয়েছে। এছাড়াও দলে ফিরছেন ঋষভ পন্থ এবং ভুবনেশ্বর কুমার। নিউজিল্যান্ড সিরিজে খুব একটা ভালো পারফর্মেন্স করতে পারেনি বাঁহাতি উইকেটকিপার ব্যাটসম্যান ঋষভ পন্থ। এরপর আবারও দক্ষিণ আফ্রিকা সিরিজের দেখা যাবে ঋষভ পন্থকে। অসুস্থতার কারণে ভারতীয় দল থেকে ছিটকে গিয়েছিলেন ভুবনেশ্বর কুমার। আর এখন তিনি সম্পূর্ণ সুস্থ হয়ে আবার ভারতীয় দলে ফিরছেন।

এবার এক নজরে দেখে নেওয়া যাক দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ভারতীয় ক্রিকেট দলে কে কে রয়েছেন – পৃথ্বী শাও, শিখর ধাওয়ান, বিরাট কোহলি (অধিনায়ক), কে এল রাহুল, মনীশ পান্ডে, শ্রেয়াস আইয়ার, ঋষভ পন্থ, হার্দিক পান্ডিয়া, রবীন্দ্র জাদেজা, ভুবনেশ্বর কুমার, জাসপ্রিত বুমরাহ, যুজবেন্দ্র চাহাল, নবদ্বীপ সাইনি, কুলদীপ যাদব, শুভমন গিল।

Related Articles

Back to top button