দ্রাবিড়-লক্ষ্মণের পর এবার বন্ধু শচীনকে বড়োসড়ো দায়িত্ব দিতে চলেছেন বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলী

আরো একবার যেন পুরনো সেই টিম ইন্ডিয়া দেখতে চলেছি আমরা। তবে এবার সকলকে দেখতে পাচ্ছি অন্য এক রুপে। বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলী নিজের সমসাময়িক ক্রিকেটারদের নিয়ে আসছেন ভারতীয় ক্রিকেট দলের এক একটি পদে। কিছুদিন আগেই জাতীয় দলের কোচ করে এনেছিলেন বন্ধু রাহুল দ্রাবিড়কে। এরপর এনএসসি এর হেড কোচ হিসেবে দায়িত্ব দিয়েছিলেন ভিভিএস লক্ষণকে। এবার অন্যতম সেরা ক্রিকেটার শচীন টেন্ডুলকারকে বসাতে চলেছেন একটি বড়সড় পদে। সম্প্রতি এমনটাই ইঙ্গিত করেছেন খোদ মহারাজ।

বোর্ড সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় ইঙ্গিত দিয়ে বলেছেন, শীঘ্রই লিটিল মাস্টারকে বড়সড় একটি ভূমিকায় দেখা যেতে পারে। তবে এই নিয়োগের ক্ষেত্রে জাতীয় স্বার্থ সংঘাতের ইস্যু না হয় তার দিকে কড়া নজর থাকবে বোর্ডের। তিনি আরো বলেছেন, শচীন অবশ্যই সকলের থেকে আলাদা। তিনি এসব ক্ষেত্রে জড়িয়ে থাকতে চান না। কোনভাবে যদি তিনি ভারতীয় ক্রিকেটের সঙ্গে জড়িয়ে থাকতে পারেন তা হবে ভারতীয় ক্রিকেটের কাছে গর্বের বিষয়।

সৌরভ বলেন, আমরা যা পদক্ষেপ নেব, সব সময় কনফ্লেট অফ ইন্টারেস্টের বিষয়টি মাথায় রেখে নিতে হয়।মাঝে মাঝে কিছু ইস্যু অবাস্তব মনে হতে পারে। তবে কোনো না কোনোভাবে শচীন ভারতীয় ক্রিকেটের সঙ্গে যুক্ত হবেন এ কথা হলফ করে বলতে পারি।

প্রসঙ্গত, এতদিন সরকারিভাবে দায়িত্ব পালন করতে শচীন টেন্ডুলকারকে না দেখা গেলেও মুম্বাই ইন্ডিয়ান্স দলের মেন্টর হিসেবে বহুদিন ধরে জড়িত রয়েছেন তিনি।