বিরাট কোহলির জায়গায় রোহিত শর্মাকে অধিনায়ক করার ব্যাপারে মিডিয়াকে সৌরভ গাঙ্গুলী বললেন এই কথা

ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক সৌরভ গাঙ্গুলী 23 শে অক্টোবর অফিসিয়ালি বিসিসিআই এর প্রেসিডেন্ট পদে দায়িত্ব নিলেন। দাদা বিসিসিআইয়ের প্রেসিডেন্ট হওয়ার পর থেকেই ক্রিকেটপ্রেমীদের মনে আনন্দের উচ্ছ্বাস নেমে আসে। এবার সৌরভ গাঙ্গুলী আসার দরুন ভারতীয় ক্রিকেট বোর্ডের অনেক উন্নতি হতে চলেছে বলে সকলেই অনুমান করছেন। আর সেই দায়িত্বকে নিয়ে সৌরভ গাঙ্গুলী যে ভারতীয় ক্রিকেট বোর্ডের কথা ভেবে কাজ করছেন তা স্পষ্টভাবে বোঝা যাচ্ছে।

তিনি মিডিয়ার সামনে সাক্ষাৎকার দেওয়ার সময় কিছু গুরুত্বপূর্ণ কথা বলেন। একই সঙ্গে মিডিয়া থেকে করা সমস্ত প্রশ্নের উত্তরও দেন তিনি। ঠিক এমন একটি সময়ে মিডিয়া যখন দাদাকে স্পিলিট ক্যাপ্টেন্সির ব্যাপারে প্রশ্ন করেন তখন দাদা এমন জবাব দেন যে সবার মুখ বন্ধ হয়ে যায়। দাদা মিডিয়ার তরফ থেকে করা এই প্রশ্নের উওরে বলেন, “এই সমস্ত বিষয়ে নির্বাচকদের সিদ্ধান্ত নেওয়ার প্রয়োজন আছে।

যেহেতু টিম ইন্ডিয়া জিতছে তাই এই সমস্ত বিষয় গুলো নিয়ে কোনও কথা উঠা উচিত নয়। বর্তমানে ভারত বিশ্বের সর্বশ্রেষ্ঠ ক্রিকেট দল গুলোর মধ্যে একটি। তাই আমার কাছে এই সমস্ত প্রশ্নের আবশ্যকতা নেই।” ভারতের অধিনায়ক বিরাট কোহলির নামে সমস্ত রেকর্ড নতিভূক্ত রয়েছে। সম্প্রতি দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে যে টেস্ট সিরিজ হয় তাতে বিরাট কোহলির নেতৃত্বে ভারত জয় লাভ করে। এবং এর সাথে ভারতীয় টেস্ট দলের জয়ের সর্বোচ্চ পার্সেন্টেজ হয় 60.71।

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ভারত বিরাট কোহলি নেতৃত্বে পরপর তিনটি টেস্টে জয় লাভ করে প্রোটিয়াজকে একেবারে ক্লিন সুইপ করে বিরাট কোহলি নেতৃত্বাধীনে টিম ইন্ডিয়া ইতিহাস গড়ে তোলে। এর আগে দক্ষিণ আফ্রিকাকে কখনো ক্লীন সুইপ করতে পারেনি ভারত। শুধু তাই নয় টিম ইন্ডিয়া লাগাতার টেস্ট সিরিজ জেতার রেকর্ড করে তুলে। এর আগে এই রেকর্ডটি অস্ট্রেলিয়ার নামে ছিল। তবে বর্তমানে ইন্ডিয়ার পাখির চোখ হলো 2020 সালে অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত হওয়া বিশ্বকাপ। এবারের বিশ্বকাপ ভারতের হাত থেকে একটুর জন্য ফস্কে গেলেও 2020 সালে ভারত অত সহজে ছেড়ে দেবে না।

Related Articles

Close