রাজ্যে করোনা রুখতে সরকার চাইলে চিকিৎসাকেন্দ্র করতে পারে ইডেন কে, মুখ্যমন্ত্রীকে প্রস্তাব সৌরভের

ভারতে ধীরে ধীরে থাবা বসাতে শুরু করেছে করোনা ভাইরাস। আর ঠিক এই সময়েই করোনাভাইরাস ঠেকাতে তৎপর কেন্দ্রীয় সরকার এবং রাজ্য সরকার উভয়ই। গতকাল অর্থাৎ 24 তারিখ রাত 8 টার সময় প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদী 21 দিন পুরো দেশ লকডাউন করার সিদ্ধান্ত নিয়েছেন। এবং তিনি বলেছেন করোনা ভাইরাসকে ঠেকাতে এটাই একমাত্র পথ। ঠিক তার পরেই পশ্চিমবঙ্গে করোনা ঠেকাতে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের পাশে দাঁড়ালেন বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলী।

তিনি বলেছেন, করোনা ঠেকাতে প্রয়োজন পড়লে ইডেনকে ব্যবহার করতে পারে রাজ্য সরকার।ইডেনের ইনডোর পরিকাঠামো ছাড়াও ব্যবহার করা যাবে ইডেনের ডরমিটরিও। এই মুহূর্তে ভারতে করোনা ভাইরাসে মৃতের সংখ্যা 13 জন। দিন দিন আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে। তাই এই পরিস্থিতি মোকাবিলা করার জন্য সাহায্যের হাত বাড়িয়ে দিলেন বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলী। মঙ্গলবার এক সংবাদ মাধ্যমকে সৌরভ গাঙ্গুলী বলেন,” সরকার যদি চাই তাহলে ইডেনের সমস্ত সুযোগ-সুবিধা আমরা সরকারের হাতে তুলে দিতে পারি।

এতে কোনো অসুবিধা নেই। এই মুহূর্তে যেটা দরকার হবে সেটাই আমরা করবো।” যদিও এর আগে সৌরভ দেশবাসীর জন্য করোনা ভাইরাস নিয়ে সতর্ক বার্তা দেন। তিনি বলেন,” আমরা এখন কঠিন সময় এর মধ্য দিয়ে যাচ্ছি, কেন্দ্রীয় সরকার ও রাজ্য সরকার যে সমস্ত নির্দেশ দিচ্ছেন তার সমস্ত কিছুই পালন করুন। এই সময় সবারই বাড়িতে থাকা খুবই প্রয়োজন। এমন কেউ ভাববেন না যে আপনার কিছু হবে না। কারণ এই ভাইরাস একবার ছড়িয়ে পড়লে আর আটকানো যাবে না।”

প্রসঙ্গত করোনা ভাইরাসের বিরুদ্ধে রুখে দাঁড়াতে সারা দেশজুড়ে 21 দিনের লকডাউন ঘোষণা করেছেন প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদি। প্রধানমন্ত্রীর এই সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছেন ক্রিকেটমহল। এ সম্পর্কে ভারতীয় অধিনায়ক বিরাট কোহলিও সমস্ত দেশবাসীকে ঘরে থাকার অনুরোধ জানিয়েছেন। এবং বিসিসিআই প্রেসিডেন্ট একই কথা বলেছেন ভারতবাসীর জন্য।

Related Articles

Close