IPL নিয়ে বড় ঘোষণা সৌরভ গাঙ্গুলীর, এখন থেকে দেশের টাকা থাকবে দেশেই

ভারতের ক্রিকেট ইতিহাসে অন্যতম একটি বড় সংযোজন হয়েছিল কিছু বছর আগে। এই সংযোজন হলো আইপিএল (IPL)। এই খেলায় দেশের বিভিন্ন রাজ্য আলাদা আলাদা টিম  তৈরি করে এবং খেলে। মূলত এই খেলায় প্রচুর টাকা ইনভেস্ট করা হয় এবং যে দল অবশেষে জেতে, সেরার সেরা শিরোপা পেয়ে যায় সেই দল। শুক্রবারে বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায় করলেন আরো একটি বড়সড় ঘোষণা। তিনি জানালেন, এবার আইপিএল আরো একবার হতে চলেছে ভারতে।

শুক্রবার ইডেনে এসে সৌরভ গঙ্গোপাধ্যায় (SOURAV GANGULI)বলেন,”আগামী বছর থেকে আর বিদেশে নয়, আইপিএল অনুষ্ঠিত হবে ভারতবর্ষে”। উল্লেখ্য, করোনা পরিস্থিতির কারণে ভারতের আইপিএল আয়োজিত স্থগিত রেখেছিলেন বোর্ড কর্তারা। বেশ কয়েক জন ক্রিকেটার করোনা আক্রান্ত হওয়ার ফলে স্থগিত রাখা হয়েছিল ভারতবর্ষে এই আয়োজন।

চলতি বছরে আরব আমিরশাহীতে হয়েছিল আইপিএল। চলতি বছরের আইপিএল শেষ হতে না হতেই শুরু হয়ে গেছে আগামী বছরের জল্পনা-কল্পনা। ইতিমধ্যেই দুটি নতুন ফ্রাঞ্চাইজির নাম ঘোষণা করা হয়েছে। প্রত্যেক দলকে জানিয়ে দেওয়া হয়েছে, মেগা নিলামের নিয়ম।পুরনো দলের কতজন ক্রিকেটারকে দলে রাখা হবে তা নিয়েও কথা বলেছে বিসিসিআই।

আইপিএল সংক্রান্ত মন্তব্য ছাড়াও এবার ভারতীয় ক্রিকেট নিয়ে নিজের বক্তব্য পেশ করলেন সৌরভ গঙ্গোপাধ্যায়। ভারত ক্রিকেট টিমের নতুন কোচ রাহুল দ্রাবিড়ের ভূয়সী প্রশংসা করলেন তিনি। অধিনায়ক রোহিতের সঙ্গে রাহুল দ্রাবিড়ের এই জুটি আগামী দিনের সাফল্য নিয়ে আসবে বলেই আশাবাদী দাদা।

আগামী রবিবার ইডেনে ভারত-নিউজিল্যান্ড তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচে ঐতিহ্য মেনে ইডেন বেল বাজাবেন সৌরভ গঙ্গোপাধ্যায়, তাই স্বভাবতই খুশি সৌরভ। আরো একবার নিজের পছন্দের জায়গায় গ্লাভস পরে নামতে চলেছেন সৌরভ গঙ্গোপাধ্যায়।ফের আর একবার পুরনো ছন্দে দেখা যাবে বিসিসিআই প্রেসিডেন্টকে।

তাহলে কি অবসর ত্যাগ করলেন দাদা? নাকি এটা কোনো বিজ্ঞাপনের শুটিং? না কোনটা নয়।আগামী ৪ ডিসেম্বর কলকাতার বিসিসিআইয়ের এজিএম রয়েছে। প্রথা অনুযায়ী, এজিএম এর আগের দিন বোর্ডের সমস্ত কর্তারা নিজেদের মধ্যে একটি ক্রিকেট ম্যাচ আয়োজন করেন। এবারও একই ভাবে ক্রিকেট ম্যাচ আয়োজিত হবে ইডেনে। খেলা হবে বোর্ড সভাপতি একাদশ এবং বোর্ড সচিব একাদশের মধ্যে।