হিন্দি বনাম দক্ষিণী সিনেমার বাক যুদ্ধের মধ্যে সোনু সুদ বলে দিলেন এ বড়ো কথা, যা শুনে..

আমরা সকলেই জানি এখন দক্ষিণ ফিল্ম ইন্ডাস্ট্রির সঙ্গে বলিউড ফিল্ম ইন্ডাস্ট্রির একটি হালকা ঠান্ডা লড়াই চলছে। এই লড়াই বেশ কয়েক মাস ধরেই চলছে যখন পুষ্পা বলিউড ফিল্ম ইন্ডাস্ট্রিকে পেছনে ফেলে দিয়ে অনেকটা এগিয়ে যায়। শুধুমাত্র পুষ্পা নয়, একের পর এক দক্ষিণ ফিল্ম ইন্ডাস্ট্রির সিনেমা বলিউডকে ছাপিয়ে এগিয়ে যায় আর ঠিক এখানেই শুরু হয় বিতর্ক। কখনো বলিউড ফিল্ম ইন্ডাস্ট্রির কলাকুশলীরা এই বিষয়ে কথা বলছেন কখনো আবার কথা বলছেন দক্ষিণ ফিল্ম ইন্ডাস্ট্রি তারকারা।

তবে এমন অনেক অভিনেতা রয়েছেন যারা সমানভাবে হিন্দি এবং দক্ষিণ ভারতীয় সিনেমায় কাজ করে গেছেন। এই তারকাদের মধ্যে অন্যতম হলেন আমাদের প্রিয় অভিনেতা সনু সুদ। এই বিষয়ে যখন অভিনেতাকে জিজ্ঞাসা করা হয় তখন তিনি বলেন, তেলেগু ফিল্ম ইন্ডাস্ট্রি আমাকে বাঁচিয়েছে অনেক খারাপ হিন্দি সিনেমার হাত থেকে। প্রত্যেক অভিনেতা জীবনে এমন একটা পর্যায় আসে যখন আপনি শুধুমাত্র সেই কারণে ফিল্ম সাইন করেন যাতে আপনাকে পর্দায় দেখা যায়। কিন্তু দক্ষিণ ফিল্ম ইন্ডাস্ট্রি আমাকে খারাপ সিনেমার হাত থেকে বাচিয়েঁছে বহুবার।

অভিনেতা আরো বলেন, আমার এখনো মনে আছে আমি অনেক হিন্দি সিনেমা ছেড়ে দিয়ে সাউথ ফিল্ম ইন্ডাস্ট্রির সিনেমা করেছি। সেই অভিজ্ঞতা আমার কাছে ভীষণভাবে গুরুত্বপূর্ণ। আপনি কাজটি কতখানি উপভোগ করেন সেটাই আপনার কাছে যথেষ্ট। ভাষাটা কোন ব্যাপার নয়। আপনি সন্তুষ্ট হলেই আপনি মানুষকে সন্তুষ্ট করতে পারবেন। যে সমস্ত মানুষ অর্থ খরচ করে সিনেমা দেখতে আসেন তাদের আবেগ বোঝা উচিত আপনার। আপনি যদি ভালো সিনেমা তৈরি না করতে পারেন তাহলে জনসাধারণের কাছে প্রচুর বিকল্প রয়েছে এটা মাথায় রাখতে হবে আপনার।

সাক্ষাৎকারে অভিনেতা আরো বলেন, সত্যি কথা বলতে আমার সাফল্য, খ্যাতি অথবা স্বীকৃতির কৃতিত্ব আমি দক্ষিণের ভক্তদের দি। দক্ষিণ ভারতীয় সিনেমায় কাজ আমি উপভোগ করি। দক্ষিণ ফিল্ম ইন্ডাস্ট্রির কাজ আজও আমি বন্ধ করিনি আর এটাই মূল কারণ দক্ষিণ ফিল্ম ইন্ডাস্ট্রির প্রতি আমার ভালোবাসা এখনো অটুট।

প্রসঙ্গত, অজয় দেবগন এবং কিচ্ছা সুদীপের মধ্যে যে ভাষা নিয়ে তোলপাড় শুরু হয় তা এখনও অব্যাহত রয়েছে। প্রত্যেক কলাকুশলীরা নিজের মতো করে বক্তব্য প্রকাশ করেছেন সোশ্যাল মিডিয়ার সামনে। তবে সকলেরই একটাই বক্তব্য ভাষা কখনো বিনোদনের মাপকাঠি হতে পারে না।