খুদের ভিডিও গেম PS4 কিনে দেওয়ার অনুরোধে অভিনেতা সোনু সুদ যা বললেন, জবাব শুনে সকলেই…

অভিনেতা সোনু সুদের কৃতিত্বের কথা আমরা সবাই দেখেছি। লকডাউনের সময় পরিযায়ী শ্রমিকদের পাশে দাঁড়িয়েছিলেন তিনি। করোনা ভাইরাসে অনেক জনই ব্যাপকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছেন তাদের পাশে দাঁড়িয়েছিলেন তিনি। সম্প্রতি কয়েক দিন আগেই অন্ধ্রের এক কৃষক দম্পতিকে ট্রাক্টর কিনে দিয়েছিলেন তিনি চাষবাস করার জন্য । এবার সোনু সুদের এক ভক্ত তার কাছে ভিডিও গেম খেলার পিএসফোর কিনে দেওয়ার জন্য টুইট করে আবেদন করেন। তবে ভক্তের এই আবেদন ফিরিয়ে দেন অভিনেতা সোনু সুদ। এবং ভক্তের টুইটারে তিনি জানিয়েছেন তাকে বই কিনে দেবেন এর পরিবর্তে।

সারাদেশে পরিস্থিতি অনুসারে চলছে লকডাউন। তাই পড়ুয়ারা এখন গৃহবন্দী হয়ে রয়েছে। আর এই এক ঘেয়েমি থেকে রেহাই পাওয়ার জন্য ভিডিও গেম খেলার দিকে ঝোঁক বাড়ছে শিশুদের। এক ভক্ত সোনু সুদকে টুইট করে আবেদন করেন যে তাকে যেন গেম প্লে স্টেশন পিএসফোর কিনে দেন তিনি। এরপর অভিনেতা সোনু সুদ ওই ভক্তের টুইটের রিপ্লায় দিয়ে জানিয়েছেন যে, “তোমার যদি পিএসফোর না থাকে তাহলে ভালো। কিছু বই পড়ো। আমি তোমার বাড়িতে বই কিনে পাঠিয়ে দিতে পারি।”

সোনু সুদের এই সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছেন তার ভক্তরা। তারা জানিয়েছেন যে, ভিডিও গেম কখনোই খেলা উচিত নয় এটি স্বাস্থ্যের পক্ষে ক্ষতিকারক। এর থেকে মাঠে খেলতে যাওয়া অনেক ভালো। অনেক ভক্তরা লিখেছেন যে এটা সঠিক জবাব দিয়েছেন সোনু সুদ। শুধু এই ঘটনা বলে নয় আরো অনেক ঘটনা রয়েছে যেখানে সোনু সুদ এর ভক্তরা তার কাছে নানান ধরনের সাহায্য চেয়েছেন। দেশের বিভিন্ন প্রান্তের মানুষেরা এনার কাছে সাহায্য চেয়েছেন। এবং তিনি ও তাঁর পক্ষে যতটা সাধ্য সাহায্য করেছেন সকলকেই।

পারিবারিক বিবাদের জেরে একবার এক মহিলা সোনু সুদের কাছে আবেদন জানিয়েছিলেন যে, হয় তার স্বামীকে ঘর থেকে বের করে দি, না হলে তাকে বাপের বাড়ি পাঠিয়ে দিন। আরেক জন আবেদন করেছিলেন যে তাকে যেন বিউটি পার্লারের পৌঁছে দেওয়া হয়। প্রসঙ্গত এই লকডাউনের মধ্যে সোনু সুদের মানবিক দিক লক্ষ্য করা গেছে যেখানে তিনি দেশজুড়ে করোনা জেরে যারা কাজ হারিয়েছেন তাদের সাহায্যে এগিয়ে এসেছেন। এছাড়াও গত মাসে নিজের জন্মদিনের দিন ‘প্রবাসী রোজগার’ ওয়েবসাইটে পরিযায়ী শ্রমিকদের জন্য তিন লক্ষ কর্মসংস্থান করে দেওয়ার ঘোষণাও করেছেন।