আরো একবার অসহায় মানুষদের পাশে বলিউড তারকা সোনু সুদ

আরো একবার অসহায় মানুষদের পাশে বলিউড তারকা সোনু সুদ (Sonu Sood)। সারাদেশের চর্চায় তিনি। ফিল্মি দুনিয়া ছেড়ে বাস্তবের মাটিতে দাঁড়িয়ে অসহায় মানুষদের পাশে থেকেছেন আপন জনের মত। যে রিল লাইফে খলনায়কের ভূমিকায় অবতীর্ণ হয়েছেন, বাস্তব জীবনে সে হয়ে উঠেছে একজন সত্যিকারের নায়ক।

 

মানুষ কাজ হারিয়েছিলেন। পরিযায়ী শ্রমিকরা বাড়ি ফিরতে পারছেন না। তাদের কাছে না ছিল খাবার, না ছিল বাড়ি ফেরার মতন যাতায়াতের খরচ। দিনের-পর-দিন ভিন রাজ্যে আটকে ছিলেন তারা। পরিবারের মানুষ জনের সঙ্গে দেখা তো দূর, কথা পর্যন্ত বলার উপায় ছিল না। সেই সময় বাস-ট্রেন এমনকি প্লেনে করে শ্রমিকদের বাড়ি ফেরার ব্যবস্থা করে দেন।

Bollywood actor Sonu Sood

এই করেই তিনি থেমে থাকেননি। নিরন্ন মানুষের মুখে খাবার তুলে দেন, তাদের কাজের বন্দোবস্ত করেন একটা অ্যাপ চালু করেন৷ যেখানে অসহায় গরীব মানুষ নিজেদের মতন কাজ খুঁজে নিতে পারবেন। আবারও তিনি অসহায় মানুষদের পাশে। উত্তরপ্রদেশের মির্জাপুরের কুড়িটি গ্রামের বৃদ্ধাদের জন্য শীতবস্ত্রের জোগান দেওয়ার প্রতিশ্রুতি দিলেন৷

 

সোনু সুদ করে জানিয়েছেন, ওই বৃদ্ধাদের কষ্টের কথা তিনি জানতে পেরেছেন। তার পরই তার এই সিদ্ধান্ত। কিছুদিন আগে বিকাশ দীক্ষিত নামে এক ব্যক্তি টুইট করেন, তিনি বলেন বেনারস থেকে 80 কিলোমিটার দূরে মির্জাপুর গ্রাম রয়েছে শোনভদ্রের কুড়িগ্রাম৷ প্রত্যেক বছর শীতের সময় শৈত্যপ্রবাহের জেরে বৃদ্ধ-বৃদ্ধারা কষ্টে দিন কাটায়। শীতে কাঁপতে কাঁপতে তারা স্বপ্ন দেখেন যদি কখনো কোনো ঈশ্বরের কৃপা দৃষ্টিতে তাদের জন্য একটুখানি শীতবস্ত্রের ব্যবস্থা করা হয়। সে কথাই টুইটে জানিয়েছিলেন।

Sonu Sood

ওই মহিলাদের শেষ ভরসা আপনি এই লেখার উত্তরে সোনু জবাব দেন, আর কেউ ওই কুড়িটি গ্রামে ঠান্ডায় কষ্ট পাবে না। শীতের সরঞ্জাম পৌঁছে যাবে আপনাদের কাছে৷ লকডাউনে পরিযায়ী শ্রমিকদের পাশে থাকার জন্য সমস্ত স্তরের মানুষ তাকে কুর্নিশ জানিয়েছিলেন। এমনকি সম্প্রতি নিজের সম্পত্তি বিক্রি করে ব্যাংকের কাছ থেকে চড়া সুদে লোন নিয়েও তিনি মানুষের পাশে দাঁড়িয়েছেন। এবারের পুজোর মন্ডপে দেখা গিয়েছিল সুদের মূর্তি। এখানেই শেষ নয় তেলেঙ্গানায় তৈরি হয়েছে তার মন্দির। রুপোলি পর্দার একজন খলনায়ক বাস্তবের যেভাবে হয়ে উঠেছেন হিরো তা অত্যন্ত ব্যতিক্রম।

Sonu Sood