Categories
নতুন খবর বিনোদন বিশেষ

বন্যায় ছেলে ও জীবিকা হারানো কৃষকের পাশে সাহায্যের হাত বাড়িয়ে দিলেন অভিনেতা সনু সুদ..

রিল লাইফে তাকে একাধিক বার ভিলেনের চরিত্রে দেখা মেলে তবে রিয়েল লাইফে তিনি কোনো বাস্তব হিরোর চেয়ে কম না, দেশজুড়ে মরণ ভাইরাস COVID-19 ছড়িয়ে পড়ার পর থেকেই তাকে একাধিক বার দেশের মানুষের সাহায্য কাজে এগিয়ে আসতে দেখা দিয়েছে। কখনো পরিযায়ী শ্রমিকদের বাড়ি ফেরানোর ঘটনা আবার কখনো গরিব মানুষের জীবিকা নির্বাহের একমাত্র সম্বল ফিরিয়ে এনে দিতে। যেমনটা দেখা মিলেছে অন্ধপ্রদেশের কৃষকের দুরবস্থা দেখে ট্রাক্টর দিয়ে সাহায্য করার ঘটনায়।

আর এবারও অভিনেতা সনু সুদকে (Sonu Sood) এরকমই এক কাজ করতে দেখা গেল,এবার বিহারে বন্যায় ক্ষতিগ্রস্ত হয়ে পড়া এক পরিবারের সহায়তা করার সংকল্প করেছেন এই অভিনেতা।এই পরিবার বন্যায় নিজের ছেলে এবং জীবিকার জন্য দরকারি তার দুটি বলদ যেটি ছিল তার শেষ সম্বল তা হারিয়ে ফেলায় ভেঙ্গে পড়েন। আর তার দিকেই অভিনেতা নিজের সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন। যেখানে ওই কৃষকের জন‍্য সাহায‍্য চেয়ে টুইট করেন এক মহিলা। তিনি লেখেন, ‘জানা গিয়েছে এটি একটি সত‍্যি ঘটনা।

বন‍্যায় নিজের ছেলে ও জীবিকা চালানোর জন‍্য প্রয়োজনীয় দুটি বলদ হারিয়ে ফেলেছে ওই ভোলা নামক ব্যাক্তি। আমরা ঠিক করেছি তাকে একটি গরু দান করবো যাতে গরুর দুধ বিক্রি করে কিছু উপার্জন করা যায়। তারপরে এই টুইট’টি চোখে পড়ে অভিনেতা সনুর, যেখানে তিনি এই মর্মান্তিক ঘটনার দুঃখপ্রকাশ করেন এবং জানান আজ সন্ধ্যার মধ্যে তার বাড়িতে বলদ পৌঁছে যাবে যাতে তার জীবিকার কোনো ক্ষতি না হয়। এরকম এক সংকটে আমাদের উচিত কৃষকদের রক্ষা করা।

সনুর এরকম এক টুইট করার পরেই টুইট টি সোশ্যাল-মিডিয়ায়- রীতিমতো ভাইরাল হয়ে পড়ে এবং দরিদ্র মানুষের সাহায্যে যেভাবে এগিয়ে আসছেন তিনি তার জন্য অনেক মানুষ তার ধন্যবাদও জানান।প্রসঙ্গত কিছুদিন আগে এরকম এক ঘটনা লক্ষ্য করা গিয়েছিল অন্ধপ্রদেশে এক কৃষকের সাথে যেখানে ওই কৃষকের দুরবস্থা দেখে ট্রাক্টর দিয়ে সাহায্য করেছিলেন অভিনেতা তাকে। যেখানে এক কৃষক করোনার জন্য দীর্ঘ লকডাউন এক জেরে বিপুল ক্ষতির মুখে পড়েছিলেন এবং তার জমিতে চাষ করার জন্য ট্রাক্টর তো দূরের কথা জমিতে লাঙল টানার জন্য বলদ কেনারও পর্যন্ত টাকা ছিল না।

যার ফলে সেই কৃষক বাধ্য হয়ে নিজের মেয়েদের দিয়ে জমিতে লাঙ্গল টানাচ্ছিলেন। সেই ঘটনার ভিডিওটি সোশ্যাল মিডিয়ায় রীতিমত ভাইরাল হয়ে পড়ে যখন এই ভিডিওটি অভিনেতা চোখে পড়ে তখন তিনি সেই পরিবারের জন্য সাহায্যের হাত বাড়িয়ে দেন। বলে রাখি অন্ধ্রপ্রদেশের প্রাক্তন মুখ‍্যমন্ত্রী চন্দ্রবাবু নাইডুও। কৃষকের দুই মেয়েরই লেখাপড়ার দায়ভার গ্রহণ করেন তিনি। আপ্লুত সোনুও টুইট করে ধন‍্যবাদ জানান তাঁকে।

By The India Desk

Indian famous bengali portal, covers the breaking news, trending news, and many more. Email: [email protected]