“বাংলার জামাই বলে কথা”-প্রসেনজিত দেবের ‘কাছের মানুষ’ ছবিতে গান গেয়েও টাকা নিলেন না সোনু নিগম

এমন খবর জানলে অবাক হতে হয় যে বিনা পারিশ্রমিকেও গায়ক গান গাইতে পারেন। রীতিমতো তিনি তাঁর পারিশ্রমিক ফিরিয়েও দিয়েছেন । সেই তিনি আর কেউ নন জনপ্রিয় গায়ক সোনু নিগম। যার গানে কোমর দুলিয়েছেন বলিউডের তাবড় তাবড় অভিনেতারা যেমন শাহরুখ খান সলমান খান থেকে শুরু করে আমি অক্ষয় প্রমুখ অভিনেতারা।

শুধুমাত্র হিন্দি নয় বাংলাতেও তিনি বহু সিনেমার গান গেয়েছেন। তবে বাংলার জন্য তিনি শুধুমাত্র গায়ক সোনু নিগমই নয় এছাড়াও তাঁর আরো একটি পরিচয় রয়েছে তিনি বাংলার জামাইও বটে। তাঁর অসামান্য কণ্ঠস্বরের জাদুতে মুগ্ধ আসমুদ্রহিমাচল। ৮ থেকে ৮০ প্রত্যেকেরই তাঁর সুরেলা কণ্ঠস্বরের জাদুতে বিভোর হয়ে থাকে।

তিনি বেশ কিছুদিন বিরতি নিয়েছিলেন তবে এবার দুর্গা পুজোর আগে মুক্তি পেয়েছে ” যদি ভালোবাসো আমায় মুক্তি দাও” গানটি। যেটি বাংলা সিনেমা ‘কাছের মানুষ’ অত্যন্ত জনপ্রিয় গান হিসেবে পরিচিতি পেয়েছে।ইতিমধ্যে লক্ষ লক্ষ মানুষ এই গানটির প্রেমে পড়েছেন। সদ্য এই গানের লঞ্চ অনুষ্ঠানে কলকাতায় এসেছিলেন সোনু নিগম। এই কাছের মানুষ সিনেমায় অভিনয় করেছেন টলিউডের দুই প্রথম সারির নায়ক দেব এবং প্রসেনজিৎ।

এই গানটি গাওয়ার জন্য তিনি কোন পারিশ্রমিক নেননি। তবে সমস্ত মানুষ তাঁর কাছে কৃতজ্ঞ এত অপূর্ব একটি গান শ্রোতাদের উপহার দেওয়ার জন্য। গানের প্রতিটি লাইন মানুষের মন ছুঁয়ে যাওয়ার মতই। এমনকি সোনু নিগম নিজেও এই গানটি গেয়ে আবেগপ্রবণ হয়ে উঠেছিলেন এমনটাই তিনি তাঁর নিজের বক্তব্য জানিয়েছেন। আশা করা যায় এবছরের দুর্গাপুজোর এই গানটি মাতিয়ে তুলবে।