“পুলবামা হামলার পর পরিস্থিতি খুবই ভয়ঙ্কর, বড় কিছু করতে পারে ভারত”: ডোনাল্ড ট্রাম্প,আমেরিকান রাষ্ট্রপতি।

কাশ্মীরে পুলওয়ামায় ঘটে যাওয়া জঙ্গি হামলা কে নিয়ে উত্তপ্ত রয়েছে গোটা দেশ যার প্রভাব পড়েছে বিশ্বজুড়ে ও। দেশ জুড়ে শুধু একথায় শুনতে পাওয়া যাচ্ছে যা হল এই ঘটনাকে কেন্দ্র করে যুদ্ধকালীন পরিস্থিতির মধ্য দিয়ে যাচ্ছে,পুরো বিশ্বও এখন শঙ্কায় রয়েছে। যেমন কি আপনারা সকলেই জানেন ভারত এখন আর্থিক দিক দিয়ে যুদ্ধ শুরু করে দিয়েছে পাকিস্তানের সাথে আর এখন আশঙ্কা করা হচ্ছে সৈন স্ট্রাইক ও হতে পারে বলে।আপনাদের সুবিধার্থে বলে দি আমেরিকার রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্প বলেছেন পুলওয়ামায় জঙ্গি হামলা কে নিয়ে ভারত ও পাকিস্তানের মধ্যে পরিস্থিতি খুবই সংকটজনক হয়েছে। উনি আরো বলেছেন এই পরিস্থিতি খুবই ভয়ংকর আমরা এই পরিস্থিতি খুব তাড়াতাড়ি সমাপ্তি দেখতে চাই।

তবে এখানেই শেষ নয় আমেরিকার রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্প আরো বলেছেন ভারত প্রায় 50 জনওয়ানদের হারিয়েছেন আমি এর ব্যথা অনুভব করতে পারছি। আর এখন গোটা বিশ্ব জুড়ে এই ঘটনাকে নিয়ে আলোচনা করা হচ্ছে। আতংবাদিদের নিশানা করে ডোনাল ট্রাম আরো বলেছেন ভারত এই ইস্যুতে বড় ও শক্তিশালী পদক্ষেপ নেবে। ভারত পাকিস্তান আতংবাদি দের উপর কার্যবাহী কারতে পারে যা একটা খুব বড় সমস্যা আকার ধারণ করতে পারে।ডোনাল ট্রাম্প স্পষ্ট জানিয়েছেন তারা আতংবাদি দেশ পাকিস্তানকে দেওয়া 1.3 আরব ডলার টাকার সহায়তা বন্ধ করে দিয়েছেন ইতিমধ্যেই। তিনি বলেন আমরা এর আগে পাকিস্তানকে অর্থপ্রদান করতাম সম্ভবত আমরা পাকিস্তানের সাথে একটা বৈঠক করতে পারি।

ইঙ্গিত দিয়েছেন ভারত এখন বড় একটা স্ট্রাইক করতে পারে পাকিস্তানের ওপর ট্রাম্পের এই বিবৃতিতে আন্তর্জাতিক মহলে খুবই গুরুত্বপূর্ণ হিসাবে দেখা হচ্ছে।

আপনাদের জানিয়ে রাখি পরশুদিন পাকিস্তানের উপর কি কার্যবাহী করা হবে তার অ্যাকশন প্ল্যান ভারত মিত্র পরমাণু শক্তি সম্পন্ন দেশ গুলিকে ইতিমধ্যে ই জানিয়ে দিয়েছে। আর ইতি মধ্যেই ট্রাম্প-এর দেওয়া বক্তৃতা থেকে এটা স্পষ্ট হয়ে গেছে যে ভারত পাকিস্তানের উপর বড়ো সৈন্য কার্যকর করতে পারে।আমেরিকা এ বিষয়টি খুবই গুরুত্বপূর্ণ ভাবে দেখছে এবং আমেরিকা ইতিমধ্যে পাকিস্থানে থাকা আমেরিকানদের নিজের দেশে ফিরে আসার জন্য নির্দেশ দিয়েছেন একই সাথে। আপনাদের জানিয়ে রাখি এই মুহূর্তে আমেরিকা থেকে পাকিস্তান যাওয়ার জন্য যাদের পরিকল্পনা ছিল তাদের পরিকল্পনা গুলো বাতিল করার নির্দেশ দিয়েছেন তিনি।

তবে ভারত পাকিস্তানের প্রতি কি সৈন্য কার্য পরিকল্পনা নিতে চলেছে সেটিকে এখন গুপ্ত রাখা হয়েছে।এ বিষয়ে আপনারা কি মনে করেন? আপনারা আপনাদের মতামত আমাদের জানাতে ভুলবেন না। আপনাদের মতামত আমাদের কাছে খুবই গুরুত্বপূর্ণ।