Categories
নতুন খবর Bangla News

স্মার্টফোন ব্যবহারকারীদের জন্য 1 জানুয়ারী থেকে আসতে চলেছে নতুন নিয়ম।

আপনিও কি মোবাইল ইউজ করেন তাহলে এই খবরটা হতে পারে আপনার জন্য। স্মার্টফোন ব্যবহারকারীদের জন্য ১ জানুয়ারি থেকে আসতে চলেছে একটি ভালো খবর এবং তারই সঙ্গে একটি খারাপ খবর। আজ আমি আপনাদের ১ জানুয়ারি থেকে স্মার্টফোনের ওপর যে নিয়ম চালু করা হবে সেগুলি সম্বন্ধে জানাবো…..,
আজকের দিনে প্রত্যেক ব্যক্তির কাছে স্মার্ট ফোন রয়েছে এবং এটি থাকাও জরুরি। স্মার্ট ফোনের সাহায্যে আমরা দূর দূরান্তে যে আত্মীয়রা থাকে তাদের সাথে কথা বলতে পারি এবং আপনি যদি আপনার পরিবারের থেকে অনেক দূরে থাকেন তাহলে স্মার্টফোনের সাহায্যে তাদের খোঁজ খবর নিতে পারেন।

আমরা সকলেই জানি যে একটি স্মার্টফোনের মাধ্যমে অনেক কাজ করা যাই , আর কিছু কিছু মানুষ স্মার্ট ফোন এই জন্য ব্যবহার করে যাতে স্মার্ট ফোনের সাহায্যে তাদের কাজ খুব সহজে এবং খুব দ্রুত পূরণ করা যায়।এখন মোবাইলে এমন উপকারিতা নিয়ে চলে এসেছে যেগুলো আমাদের অনেক উপযোগী। সেগুলো আমরা আমাদের ব্যাক্তিগত জীবনে সর্বদাই ব্যাবহার করি।১ই নভেম্বর থেকে কিছু নিযম চালু হবে আর আপনি যদি মোবাইল ব্যবহার করেন তো আপনার এই খবর গুলো জানা অতি আবশ্যক।

এই নিয়ম গুলি হলো –
# পেপার ছাড়া বিল – যদি আপনি পোস্টপেইড করে থাকেন তাহলে তো আপনারা জানেনই যে মাসের শেষ হওয়ার আগেই একটি বিল চলে আসে,যেটা ১ই জনুয়ারি থেকে আর আসবেনা।১ই জনুয়ারি থেকে বিল পেপারে নই বরং মেল এর মাধ্যমে পাঠানো হবে।পরিবেশকে ধ্যানে রেখে এই নিয়ম গুলো সরকার চালু করছে। এখন এমনও কিছু অ্যাপস্ আছে যেগুলোতে ফ্রী কলিং এর সাথে মেসেজিং এরও সুযোগ দেওয়া হচ্ছে।আপনাদের জানিয়ে যে ,১ই জানুয়ারি থেকে এই সুযোগ গুলো বন্ধ হতে যেতে পারে।এই ফিচারস গুলোর জন্য টেলিকম কোম্পানির অনেক ক্ষতি হচ্ছে এটার জন্য এই সুবিধা গুলো বন্ধ হয়ে যাবে।